নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৮ জানুয়ারি ২০২২

শেষ দিনেও আচরণবিধি ভেঙ্গে নৌকার শোডাউন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:০৯, ১৪ জানুয়ারি ২০২২

শেষ দিনেও আচরণবিধি ভেঙ্গে নৌকার শোডাউন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রচারণার শেষ দিন শুক্রবার (১৪ জানুয়ারি) আচরণবিধি ভেঙ্গে সড়ক বন্ধ করে নির্বাচনী সমাবেশ করেছেন দলীয় মেয়র প্রার্থীর পক্ষে আওয়ামীলীগ। যদিও তারা ব্যানারে লিখেছেন পথসভা।


 শুক্রবার (১৪ জানুয়ারি) জুম্মার পর মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে শুরু হয়। ৪টি ট্রাকের ওপর মঞ্চ বানানো হয়।  এরআগে সকাল থেকে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সমাবেশ শুরু হলে পুরো বঙ্গবন্ধু সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে ছুটি দিন হওয়ায় নগরবাসী পরিবার-পরিজন নিয়ে একটু ঘুরতে বের হয়ে চরম ভোগান্তিতে পড়েন। শুধু তাই নয়, একটি সড়ক বন্ধ থাকায় এর প্রভাব পড়ে পুরো শহরে। নানা ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া প্রকাশ করেন পথচারী ও যানজটে আটকে পড়া লোকজন। এসময় অনেককে বলতে শোনা যায়, নিয়মের কথা বলে নিজেরাই নিয়ম বর্হিভুত কাজ করছে। রাস্তা বন্ধ করে সভা করা কি ঠিক হচ্ছে।  


এদিকে আচরণ বিধি ভেঙ্গে মঞ্চে উপস্থিত হন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। এরআগেও তাকে কয়েকবার কয়েকবার সরাসরি নৌকার প্রচারণায় দেখা গেছে।


এদিকে নগরীতে ব্যাপকভাবে আলোচনা-সমালোচনার ঝড় তুলেছে সড়ক বন্ধ করে পথসভার বিষয়টি। কি দরকার ছিল নগরের বাইরে থেকে গাড়ি ভর্তি করে লোকজন আনার। তারা তো আর ভোটার না। তাদের বহনকারী গাড়িগুলোও চাষাড়াসহ বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি করেছে। 


প্রসঙ্গত: আগামী রোববার ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোট গ্রহণ। শুক্রবার রাত ১২টায় পর্যন্ত প্রার্থীদের প্রচারণার শেষ সময় নির্ধারণ করে দিয়েছে নির্বাচন কমিশন।