নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৬ নভেম্বর ২০২২

অ্যাড: একরামুলের বড় ছেলে

তৌহিদুল হকের আজ জন্মদিন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:২৪, ১২ নভেম্বর ২০২২

তৌহিদুল হকের আজ জন্মদিন

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট একরামুল হকের বড় ছেলে তৌহিদ উল হকের ৩০তম জন্মদিন ছিল আজ শনিবার। ১৯৯২ সালের ১২ নভেম্বর মা-বাবার কোলজুড়ে আসে তৌহিদুল হক। আর ১৯৯৮ সালের ৮ জুন তৌফিক উল হক।


মাত্র ১২ বছরে বয়সে তৌহিদুল হক ও ৬ বছর বয়সে তৌফিক উল হক এক মর্মান্তিক নৌকা ডুবিতে পৃথিবীর মায়া ছাড়ে। আজ তারা বেঁচে থাকলে তৌহিদুল হকের বয়স হতো ৩০ এবং তৌফিক উল হক কের বয়স হতো ২৪। গত ১৮ বছর ধরে চোখের জ্বলে অ্যাডভোকেট একরামুল হক দম্পতি ১২ই নভেম্বর তৌহিদুল হক ও ৮ই জুন তৌফিক উল হকের জন্মদিন পালন করে আসছেন। বছর ঘুরে এই দুটি তারিখ আসলেই সন্তান হারানোর বেদনায় কাতর হয়ে পড়েন তারা। 


তৌহিদ উল হক ছিল নারায়ণগঞ্জ হাই স্কুলের ষষ্ঠ শ্রেনীর ছাত্র এবং তৌফিক উল হক নারায়ণগঞ্জ সরকারি আইইটি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। 

 

পারিবারিক তথ্যমতে, ২০০৪ সালের ৩১ জুলাই বি-বাড়িয়া জেলার নবীনগর থানার শ্রীরামপুর ইউনিয়ন এলাকায় গ্রামের বাড়ি থেকে নারায়ণগঞ্জ আসার পথে একটি জলাশয়ে এক রহস্যজনক ও মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় প্রাণ হারান তৌহিদুল হক ও তৌফিক উল হক। এই ঘটনায় খালাতো ভাই শাহনেওয়াজও মারা যায়। তার বয়স ছিল তখন ১২ বছর। নৌকায় মোট ৭ আরোহীর সবাই ছিলেন একই পরিবারের সদস্য।


এলাকাবাসী ও পুলিশের সহযোগিতায় ঘটনাস্থল থেকে পরে অ্যাডভোকেট একরামের দুই ছেলেসহ তিনজনের লাশ উদ্ধার করা হয়। অচেতন অবস্থায় উদ্ধার করা হয় এডভোকেট একরামুল হক, তার স্ত্রী আফরোজা হক রুমী, কোলে থাকা শিশুকন্যা লিফাহ্ সাজিদা (১১) ও রুমীর বড় বোন শাহানা বেগমকে।

 

এই মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি নারায়ণগঞ্জ জেলার সকল আইনজীবীদের মনকে নাড়া দেয় প্রতি বছর তাদের জন্ম দিবসের দিন।

 

শনিবার (১২ নভেম্বর) বাদ জোহর এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের দোতলায়  (ডিজিটাল বার ভবন) মসজিদে সকল মরহুমদের স্মরণে মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
 

সম্পর্কিত বিষয়: