নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

সাব্বির হত্যায় জাকির খানের বিরুদ্ধে দ্বিতীয় দফায় সাক্ষ্য দিলেন তৈমুর

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০১:৫২, ৭ মার্চ ২০২৩

সাব্বির হত্যায় জাকির খানের বিরুদ্ধে দ্বিতীয় দফায় সাক্ষ্য দিলেন তৈমুর

নারায়ণগঞ্জের ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আলোচিত শীর্ষ সন্ত্রাসী জাকির খানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন বিএনপির চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নিহতের ভাই অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

 

সোমবার (৬ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরার আদালতে এই সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষী শেষে আগামী মে মাসের ৪ তারিখ পরবর্তী শুনানীর দিন ধার্য্য করেছেন। সেদিনও অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের সাক্ষ্যগ্রহণ করা হবে।

 

এদিন নারায়ণগঞ্জের আলোচিত ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় তার বিরুদ্ধে দিত্বীয় সাক্ষ্য প্রহণের তারিখ ধার্য্য করা হয়েছিলো। সেই মামলায় নিহত সাব্বির আলম খন্দকারের বড় ভাই অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সাক্ষী প্রদান করেছেন।

 

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহিম বলেন, ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আসামী জাকির খানের বিরুদ্ধে তার বড় ভাই অ্যাডভোকেট তৈমূর দ্বিতীয় দফায় সাক্ষী প্রদান করেছেন। সেই সাক্ষীর ভিতিত্তিতে আসামী পক্ষের আইনজীবীরা তাকে জেরা করেছেন।

 

এদিকে জাকির খানকে নারায়ণগঞ্জ আদালতে নিয়ে আসার সংবাদে সকাল থেকেই তার অনুসারীরা উপস্থিত হতে থাকে। এক পর্যায়ে তারা জাকির খানের মুক্তি চেয়ে স্লোগান দেয়ার চেষ্টা করলে পুলিশ তাদের থামিয়ে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগে থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

 

কোর্ট পুলিশের পরিদর্শনক মো. আসাদুজ্জামান বলেন, সাব্বির হত্যা হামলার আসামী জাকির খানকে আদালতে আনা হয়েছিলো। আজ বাদীকে আসামী পক্ষের আইজীবীগণ জেরা করেছেন। জেরা শেষে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

উল্লেখ্য যে, জাকির খান নারায়ণগঞ্জের ব্যবসায়ী সাব্বির আলম হত্যা মামলার আসামি ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। পরিচয় গোপন করে গত এক বছর সপরিবার বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাস করছিলেন। পরে গত ৩ সেপ্টেম্বর ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।