নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে নিয়মিত আদালত চালুর দাবিতে আইনজীবীদের মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:৫৫, ১১ জুন ২০২১

নারায়ণগঞ্জে নিয়মিত আদালত চালুর দাবিতে আইনজীবীদের মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত চালুর দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাধারণ আইনজীবীগণ।  বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় আয়োজন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব  করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট রফিক আহমেদ। 

অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নূরুল হুদা, অ্যাডভোকেট আওলাদ হোসেন, অ্যাডভোকেট সৈয়দ মশিউর রহমান শাহীন, অ্যাডভোকেট জসিম উদ্দিন ও অ্যাডভোকেট মো. আলম খান।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার দ্বিমুখী নীতি অবলম্বন করছে। শুধু আদালত আর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে সবকিছু খোলা রেখেছে। কোথাও কোনো লকডাউন নেই শুধু আদালতপাড়াতেই লকডাউন লক্ষ করা যায়। সরকারের এ দ্বিমুখী নীতির প্রতিবাদ জানাই। অবিলম্বে এ মানববন্ধন থেকে নিয়মিত কোর্ট চালুর দাবী জানাই।

বক্তারা আরও বলেন, আমরা আশা করবো সরকারি যদি আমাদেরকে রাষ্ট্রের নাগরিক ভেবে থাকেন তাহলে নিয়মিত কোর্ট চালু করবেন। ভার্চুয়াল কোর্টে লুকোচুরির বিচার হয়। এই বিচার কেউ দেখে না ন্যায়বিচার প্রতিষ্ঠা হয় না। 

ভার্চুয়াল কোর্টের মাধ্যমে কচুক্রী মহল গোপনে কাজ করে ন্যায়বিচার ব্যাহত করছে। ভার্চুয়াল আদালতের কারণে সামাজিক অপরাধ বৃদ্ধি পাচ্ছে। কারণ খুন করেই খুনের আসামী সামান্য সময়ের মধ্যেই জামিন পেয়ে যায়। আমরা অচিরেই নিয়মিত আদালত চালুর দাবি জানাই।

এসময় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট কাজী আব্দুর গাফ্ফার, অ্যাডভোকেট আব্দুল বাতেন, অ্যাডভোকেট আবু আল ইউসূফ খান টিপু, অ্যাডভোকেট মোশারফ হোসেন, অ্যাডভোকেট মামুন মাহমুদ প্রমুখ।
 

সম্পর্কিত বিষয়: