নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

রাতুল আহ্বায়ক, মানজুরুল সদস্যসচিব

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কাউন্সিল অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩২, ২০ সেপ্টেম্বর ২০২১

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কাউন্সিল অনুষ্ঠিত

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার  কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ফতুল্লা থানা কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

 

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুলের সভাপতিত্বে কাউন্সিল অনুষ্ঠানে আলোচনা করেন- বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, ফতুল্লা থানার সংগঠক শাহ্ মোহাম্মদ মাঞ্জুরুল প্রমুখ।


কাউন্সিলে ফয়সাল আহম্মেদ রাতুলকে আহ্বায়ক , শাহ্ মোহাম্মদ মানজুরুলকে সদস্যসচিব করে ৯ সদস্য বিশিষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কমিটি  নির্বাচিত হয়। সদস্যরা হলেন- রফিকুল ইসলাম সাগর, মো. রাহাত আমিন, ফাতেমা আক্তার, জিহাদ হোসেন, শুভ আহম্মেদ, নিশাদ আহম্মেদ, ইমা আক্তার। 


এ সময় নেতৃবৃন্দ বলেন, করোনার প্রভাবে ব্যাপক শিক্ষার্থী ঝড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে, বেড়েছে বাল্যবিয়েও। বিআইডিজি এর এক গবেষনায় এসেছে ১৫ শতাংশ শিক্ষার্থী প্রচন্ড মানসিকচাপের মধ্য দিয়ে দিনযাপন করছে। অন্যদিকে শিক্ষাকে পণ্যে পরিনত করেছে, টাকা যার শিক্ষা তার এই নীতিতে চলছে শিক্ষাব্যবস্থা। এই নীতিতে যদি চলতে থাকে তাহলে অসংখ্য শিক্ষার্থী শিক্ষাজীবন থেকে ঝড়ে পড়বে।   


নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জ হলো বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক দিক দিয়ে সবচেয়ে ধনী জেলা অথচ সেখানে শিক্ষার্থীদের জন্য দেহ মনে বিকশিত হওয়ার জন্য শিক্ষা নিয়ে কোন ধরনের আয়োজন নেই। অন্যদিকে সরকারি শিক্ষা প্রতিষ্ঠান  খুবই অপ্রতুল। ব্যাঙের ছাতার মতো তৈরি হচ্ছে প্রাইভেট স্কুল কলেজ। শিক্ষাকে করা হচ্ছে বাণিজ্যিক পণ্য । 


নেতৃবৃন্দ আরো বলেন , ফতুল্লা থানাসহ সারা দেশে সরকারি উদ্দ্যোগে নতুন নতুন স্কুল কলেজ ও নারায়ণগঞ্জ পাবলিক বিশ্বদ্যিালয় নির্ণমানের দাবি জানান। একই সাথে শিক্ষার্থীদের শিক্ষাজীবন বাঁচাতে দ্রুত সকল শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় আনতে হবে।

 

 শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে র্কাযকর পদক্ষেপ নেওয়া ও  শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং  শিক্ষার্থীদের বাসাভাড়াÑমেসভাড়া মওকুফে বিশেষ বরাদ্দ দেওয়ার দাবি জানান।  
 

সম্পর্কিত বিষয়: