নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

বিয়ের প্রস্তাব প্রত্যাখানে অপহরণ, অপহৃতা উদ্ধার : মূলহেতা গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৪০, ১০ মার্চ ২০২৩

বিয়ের প্রস্তাব প্রত্যাখানে অপহরণ, অপহৃতা উদ্ধার : মূলহেতা গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় দশম শ্রেণির ছাত্রীকে অপহরণ করার ৭ মাস পর উদ্ধার করেছে র‌্যাব-১১। একই সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে অপহরণকারী চক্রের মূলহোতা আল-আমিনকে।

 

শুক্রবার (১০ মার্চ) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান র‌্যাবের মিডিয়া অফিসার মো. রিজওয়ান সাঈদ জিকু। তার আগে বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।


গ্রেপ্তার আল-আমিন (২৫) কুমিল্লা জেলার দেবীদ্বার থানার পূনরায় গ্রামের মৃত নূরুল ইসলামের ছেলে। তিনি সিদ্ধিরগঞ্জের সিআইখোলা বৌবাজার এলাকার আল-আমিনের বাড়ীর ভাড়াটিয়া। 


সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, একই এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া থাকেন ১৬ বছর বয়সী ভিকটিম। পড়া-শোনা করতেন স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণিতে।

 

আল-আমিন বিয়ের প্রস্তাব দিলে ভিকটিমের পরিবার প্রত্যাখান করেন। যে কারণে গত তিন আগস্ট সকালে আল-আমিন ও তার সহযোগিরা পরস্পর যোগসাজসে ভিকটিমকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। 


এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন। পুলিশের পাশাপাশি র‌্যাবের গোয়েন্দা দল ঘটনাটি গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত করেন। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধারসহ আল-আমিনকে গ্রেপ্তার করা হয়। 


র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল-আমিন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তার সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাকে মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।