নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

দুই দশকেরও বেশী সময় পর কারাগারে রোজেল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫৬, ২৬ এপ্রিল ২০২৩

দুই দশকেরও বেশী সময় পর কারাগারে রোজেল

দীর্ঘ দুই দশকেরও বেশী সময় পর কারাগারের স্বাদ গ্রহন করলেন ফতুল্লা থানা বিএনপির সদস্য জাহিদ হাসান রোজেল। সর্বশেষ তিনি ২০০২-২০০৩ সালের দিকে অপারেশন ক্লিন হার্টের সময় একটি চাঁদাবাজীর ঘটনায়  গ্রেপ্তার হয়ে কারাবরন করেছিলেন বলে দলীয় একাধিক সূত্র নিশ্চিত করেছেন।


জানা যায়,  গত বছরে (২০২২ সালের) ফতুল্লা থানার দায়ের করা একটি মামলায় আদালতে জামিন নিতে গেলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। মূহুর্তেই মাঝে এ সংবাদ ছড়িয়ে পরে আদালত পাড়া সহ নারায়নগঞ্জের বিএনপি নেতা-কর্মীদের মাঝে।  


বিএনপির রাজনৈতিক অঙ্গনে ওয়ান ম্যান শো বলে খ্যাত জাহিদ হাসান রোজেল সর্বশেষ কবে জেল খেটেছেন বা গ্রেপ্তার হয়ে কারাবরন করেছেন তা নিয়ে বিশ্লেষন শুরু হয়। 


নেতা- কর্মীদের মতে, ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি সাইফুল্লা বাদল এবং জাহিদ হাসান রুজেল আপন মামাতো-ফুফাতো ভাই। আর তাই আওয়ামী শাসনামলের ১৫ বছরে একটি বারের জন্য হলেও কারাবরন করতে হয়নি তাকে। তার বিরুদ্ধে মামলা হলেও সেটি ও রাজনৈতিক কৌশল বলে মনে করছেন অনেকেই।


ফতুল্ল থানা বিএনপির সদস্য রুহুল আমিন শিকদার মুঠোফোনে জানান, তিনি (জাহিদ হাসান রোজেল) সর্বশেষ কারাবরন করেছিলেন চারদলীয় ঐক্যজোট সরকারের শাসনামলে অপারেশন ক্লিন হার্টের সময় (২০০২ সাল)। সে সময় একটি চাঁদাবাজির মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছিলো। এরপর সে আর গ্রেপ্তার অথবা কারাবরন করেছিলো বলে তার মনে হয়না।