নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০, গ্রেপ্তার ৬

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৩, ৭ জুন ২০২৩

রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০, গ্রেপ্তার ৬

রূপগঞ্জে টাকা দাবি করাকে কেন্দ্র করে দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় এক পক্ষ আরেক পক্ষের বাড়ি ঘরে হামলা ভাঙচুর চালিয়েছে বলেও অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বুধবার (৭ জুন) দুপুরে উপজেলার বলাইখা এলাকায় ঘটে এ সংঘর্ষের ঘটনা।


পুলিশ প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে উপজেলার মর্তুজাবাদ এলাকার রিফাত নামের এক যুবকসহ তার লোকজন গোলাকান্দাইল এলাকার নুরা নামে এক জমি ব্যবসায়ীর কাছে এক লাখ টাকা দাবি করে।

 

দাবিকৃত টাকা না দিলে ওই ব্যবসায়ীকে মারধর করা হবে বলে হুমকি দেয়া হয়। পরে জমি ব্যবসায়ী নুরা তার আত্মীয় বলাইখা এলাকার মেহেদী হাসানের কাছে গিয়ে আশ্রয় নেন এবং টাকা চাওয়ার বিষয়টি জানায়। পরে মেহেদী হাসানসহ তার লোকজন রিফাতদের ধাওয়া দেয়।

 

পরে দুপুর একটার দিকে রিফাতসহ তার লোকজন ধারালো অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে বলাইখা এলাকায় গিয়ে ব্যবসায়ী নুরা, মেহেদী হাসানসহ তার লোকজনের উপর হামলা চালায়। এ সময় মেহেদী হাসানরাও পাল্টা হামলা চালায়। এক পর্যায়ে দুই পক্ষই ধারালো ও দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

 

এ সময় রিফাতের বন্ধু রানা মিয়াকে বলাইখা এলাকায় পেয়ে এলোপাথারি ভাবে কুপিয়ে জখম করা হয়। দুই পক্ষের সংঘর্ষে রানা মিয়া, ইমন, শিফাউল, ফাহিমসহ অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে রানা মিয়াকে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক পক্ষের বেশ কয়েকটি বাড়ি ঘরে আরেক পক্ষ হামলা চালিয়ে ভাঙচুর করে।


এদিকে সংঘর্ষের ঘটনার সংবাদ পেয়ে রূপগঞ্জ থানা ও ভুলতা ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনেন। ঘটনার সঙ্গে জড়িত থাকা অভিযোগে মেহেদী হাসান,  কাওসার আহাম্মেদ, মিঠুনসহ ছয় জনকে আটক করে পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।


ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুস্তাফিজুর রহমান বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনা ছয় জনকে আটক করা হয়েছে। আরো আটকের চেষ্টা চলছে।