নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

সোনারগাঁয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও গণভোজ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৩৪, ২৯ আগস্ট ২০২৩

সোনারগাঁয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও গণভোজ

জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও গণভোজের আয়োজন করেছে বীরমুক্তিযোদ্ধা মরহুম মোবারক হোসেন স্মৃতি সংসদ।

মঙ্গলবার (২৯ আগষ্ট) দুপুরে  সোনারগাঁ উপজেলা মোগড়াপাড়া চৌরাস্তা আল মদিনা শপিংমল এর সামনে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য ও মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান ও আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগে মনোনয়ন প্রত্যাশী এরফান হোসেন দীপের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই।


বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আমজাদ হোসেন,নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম হোসেন,নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম,নারায়ণগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক হাজী সেলিম,কৃষকলীগ নেতা জহিরুল ইসলাম খোকন,সোনারগাঁ সরকারি কলেজের সাবেক ভিপি সাইফুল ইসলাম বাবু,সোনারগাঁ উপজেলা যুবলীগ নেতা শাহজালাল, আলী হোসেন মোগড়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাপ হোসেন, সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, সাবেক ছাত্রনেতা বীরমুক্তিযোদ্ধা শাহ  আলম, মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হাজী আনোয়ার, হাজী মজিবুর,হাজী তাহের আলী।
বক্তারা বলেন,  বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য তাঁর জীবনের অর্ধেক সময় কারাভোগ করেছেন। তিনি ছিলেন বাঙালি জাতি তথা বিশ্বের অবিসংবাদিত নেতা। এই আগষ্ট মাসে ইতিহাসের বর্বরোচিত ও মর্মান্তিক হত্যাযজ্ঞ চালিয়ে স্বপরিবারে হত্যা করা হয় জাতীর পিতা বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধু ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক, বাঙালি জাতির স্বপ্নের রূপকার। তাঁর ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের প্রেরণা।১৫ আগষ্টের পলাতক সব খুনিদের দেশে এনে শাস্তি কার্যকর করতে হবে। সেই সাথে দলের সুবিধাভোগীদের কোনঠাসা করে তৃণমূলের আদর্শের কর্মীদের দলের গুরুত্বপূর্ণ স্থানে বসাতে হাইকমান্ডের প্রতি আহ্ববান জানান।


বক্তারা আরও বলেন, জাতীর জনককে নিষ্ঠুর ভাবে খুন করে খুনিরা ব্যাক্তি শেখ মুজিবকে খুন করতে পারলেও আদর্শিক মুজিব দেশে কোটি কোটি অনুসারীদের চিন্তায় চেতনায় বিরাজমান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশকে এগিয়ে নিয়ে এসেছেন তার মূলমন্ত্র ছিল জাতীর জনকের আদর্শ। জাতীর জনকের আদর্শের পথে আমাদেরকে সামনে আরও পথ পারি দিতে হবে।


এই সময় নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক রিদুয়ান ইসলাম, সোনারগাঁও উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাবেক সভাপতি নাহিদুল ইসলাম খোকন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, সাইফুল ইসলাম সিফাত, পৌরসভা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি আরাফাত ইসলাম সিয়াম, পিরোজপুর ইউনিয়ন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাবেক সভাপতি মো: সেলিম মিয়া, ছাত্রলীগ নেতা কবির প্রধান, রাকিব, মারুফ, সাব্বির, শান্ত, তপু, রাশেদ, হাসান, মারুফ কবির এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদ সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরবর্তী গণভোজে কয়েক হাজার মানুষ অংশ নেন।