নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

বরখাস্ত হওয়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন (ভিডিও)

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:২৯, ১৪ সেপ্টেম্বর ২০২৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে কদমতলী এলাকায় এম ডব্লিউ স্কুলের সামনে এ মানববন্ধন করেন তারা। দুর্নীতির অভিযোগে বহিস্কার হওয়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় ঢাকা শিক্ষা বোর্ড তাকে স্বপদে পূণর্বহালের নির্দেশ দিয়েছেন।

এ খবর ছড়িয়ে পড়লে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিবাবকরা এর প্রতিবাদে বিদ্যালয়ে জড়ো হয়। এবং মানববন্ধন করে প্রতিবাদ জানায়।

 

মানববন্ধনকালে শিক্ষার্থীরা ও অভিভাবকরা বলেন, বরখাস্তকৃত প্রধান শিক্ষক নাজমুল হুদা যোগদানের প্রথম ৫ মাস ২১ দিনের মধ্যে মোট ৯১ দিনই স্কুলে অনুপস্থিত ছিলেন।

 

শুধু তাই নয়, ২০২০ সালে মহামারী পরিস্থিতিকালে শিক্ষার্থীদের বেতন, ভর্তি ফি এবং পরীক্ষা ফি বাবদ স্কুলে মোট ১২ লাখ ৬৩ হাজার ৪৯৯ টাকা আদায় হয়।

 

তবে আদায়কৃত পুরো টাকা থেকে ওই শিক্ষক ব্যাংকে জমা করেছিল মাত্র ৪ লাখ ৮৬ হাজার ৩০৫ টাকা। আর অবশিষ্ট টাকা সে নিজে আত্মসাৎ করেন। 

 

শাহীদা আক্তার নামের এক অভিভাবক জানান, করোনা ভাইরাসের পরিস্থিতি যখন ভয়াবহ তখন আমাদেরকে চাপ প্রয়োগ করে বেতনসহ যাবতীয় খরচ নিয়ে নেওয়া হয়েছিল।

 

পরবর্তীতে জানতে পারলাম সে ওই অর্থের অধিকাংশ টাকা হাতিয়ে নিয়েছেন। যার কারণে তাকে বরখাস্ত করা হয়েছিল। কিন্তু এখন আবার শুনতে পাচ্ছি তাকে পুনরায় নিয়োগ দেয়া হবে। আমরা তাকে আর এই স্কুলে চাই না।

 

সানজিদা নামের এক শিক্ষার্থী বলেন, আমরা চাই ভালো একজন প্রধান শিক্ষক। নাজমুল হুদা স্যার একজন দুর্নীতিবাজ শিক্ষক। তাই তাকে পুনরায় নিয়োগ দেয়ার বিরুদ্ধে আমরা মানববন্ধন করছি।

 

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মতিউর রহমান মতি জানান, দুর্নীতির দায়ে ওই শিক্ষককে বরখাস্ত করা হয়েছিল। বরখাস্তকৃত শিক্ষক এখানে পুনরায় যোগদানের গুঞ্জনে এলাকাবাসী ও শিক্ষার্থীরা এ মানববন্ধন করেছে।

উল্লেখ্য, দুর্নীতির দায়ে ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।