নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, গুলি 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৫:৫২, ১৯ অক্টোবর ২০২৩

রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, গুলি 

নারাণগঞ্জের রূপগঞ্জে রাস্তা বন্ধ করে রেস্টুরেন্টের উদ্বোধনকে ঘিরে দুই গ্রুপের মাঝে তুলকালাম কান্ড ঘটেছে। এসময় উভয় গ্রুপের লোকজন ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে এলাকায় আতঙ্কের সৃষ্টি করা হয়। সংঘর্ষে পথচারী, গাড়ির চালকসহ উভয় পক্ষের অন্তত ১৫ আহত হয়েছে। গত বুধবার (১৮ অক্টোবর) রাত ১১ টার দিকে উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 


স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, মুড়াপাড়া বাজার এলাকায় শাহজাহান ভুইয়ার মার্কেটে একতারা রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার নামে একটি রেস্টুরেন্ট গড়ে তোলেন স্থানীয় সাইফুল ইসলাম বাবুসহ আরো কয়েকজন মিলে।

 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রেস্টুরেন্টটি উদ্বোধনের কথা ছিলো।  রেস্টুরেন্টটির উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি করা হয় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান শ্রী বাবু চন্দ্র শীলকে ও সভাপতিত্ব করার কথা ছিল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়াকে। 


গত বুধবার (১৮ অক্টোবর) রেস্টুরেন্টটির উদ্বোধনকে ঘিরে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বিকেল থেকে মুড়াপাড়া বাজারে রূপসী-কাঞ্চন সড়ককের এক ল্যান বন্ধ করে প্যান্ডেল ও স্টেজ তৈরী করতে থাকে। ব্যস্ততম এ সড়টি এক ল্যান বন্ধ করার কারনে সড়কের উভয় পাশে যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যানজটে আটকা পড়া যানবাহনের চালক ও যাত্রীরা। সন্ধ্যায় যানজটের ভয়াবহতা আরো বাড়তে থাকে। উপজেলা প্রশাসন প্যান্ডেল সড়িয়ে নেয়ার নির্দেশ দেয়ার পরও প্যান্ডেল ও স্টেজ করা বন্ধ করেনি। এক পর্যায়ে যানবাহন চালক ও স্থানীয় লোকজন ক্ষিপ্ত হতে থাকে। 


পরে রাত ১১টার দিকে যানবাহনের চালক, পথচারী ও স্থানীয় লোকজন লাঠিসোটা নিয়ে সড়কে তৈরি করা প্যান্ডেল ও স্টেজ ভেঙ্গে ফেলে। এতে ক্ষিপ্ত হয়ে সাইফুল ইসলাম বাবুর লোকজন ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালালে উভয় পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে আতঙ্কের সৃষ্টি করা হয়। এসময় পুরো বাজারজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। বাজার এলাকায় থাকা ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়। সংঘর্ষে পথচারী, গাড়ির চালকসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে সুজন নামের এক যুবককে মুমুর্ষ অবস্থায় স্থানীয় ইউএসবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকি আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের কারণে মুড়াপাড়া বাজারসহ আশপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করছে। যে কোন সময় আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। 


একতারা রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের মালিক সাইফুল ইসলাম বাবু বলেন, আমরা সাত জন মিলে রেস্টুরেন্টটি দিয়েছি। উদ্বোধনের অনুষ্ঠানের জন্য প্যান্ডেল ও স্টেজ করার অনুমোতি প্রশাসন থেকে না নিলেও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়াকে জানানো হয়েছিলো। সন্ত্রাসীরা কোন প্রকার না জানিয়ে প্যান্ডেল ও স্টেজ ভেঙ্গে দেয়। 


উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল হক বলেন, রাস্তা বন্ধ করে একটি রেস্টুরেন্টের প্যান্ডেল করা হচ্ছে শুনে এসিল্যান্ডকে পাঠানো হয়েছিল এবং আমি নির্দেশ দিয়েছিলাম প্যান্ডলটি ভেঙ্গে দেওয়ার জন্য। কিন্তু রেস্টুরেন্ট কর্তৃপক্ষ প্যান্ডেল না ভাঙ্গায় রাতে ঝামেলা হয়েছে বলে আমি সকালে জানতে পেরেছি।  


রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।