নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

রূপগঞ্জে পাগলী হলেন মা, নবজাতককে দত্তক দিলেন ইউএনও

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৪২, ১৪ আগস্ট ২০২১

রূপগঞ্জে পাগলী হলেন মা, নবজাতককে দত্তক দিলেন ইউএনও

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার জাঙ্গীর এলাকার ফুটফুটে ছেলে  সন্তানের মা হলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। এ যেন গোবরে পদ্মফুল। এলাকায় ওই নারীকে পাগলী হিসেবে চিনতো সকলে।

 

কেউ তার নাম পরিচয় জানে না। পাগলীর সন্তান প্রসবের সংবাদ পেয়ে পাশে দাঁড়ালেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান। তিনি বাচ্চাটি দেখাশোনা করার দায়িত্ব নেন। 


এদিকে যে বা যারা মানসিক ভারসাম্যহীন নারীর সঙ্গে এ অমানবিক কাজ করছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় নেওয়া উচিত বলে মনে করছেন স্থানীয়ারা। 


এদিকে, শনিবার (১৪ আগষ্ট) এক নিসন্তন দম্পতি বাচ্চাটি দত্তক নেওয়ার জন্য লিখিত আবেদন করলে উপজেলা নির্বাহী অফিসার শর্তসাপেক্ষে তাদের হাতে বাচ্চাটি তুলে দেন। ওই দম্পতি বাচ্চাটির নাম করণ করেন আবু বক্কর। 


এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলার সমাজসেবা কর্মকর্তা রিয়াজউদ্দিন, অনির্বাণ ডিজেবল চাইল্ড স্কুল এর প্রতিষ্ঠাতা মোঃ সোহেল রানা, গোলাম শহিদুল ফয়সাল, সোহেল মিয়া, তাইজুল ইসলাম প্রমুখ।


জানা গেছে, গত কিছুদিন পূর্বে স্থানীয় লোকজন উপজেলা নির্বাহী অফিসারকে জানান যে তাদের জাঙ্গীর এলাকায় এক পাগলী এসেছে। সবচেয়ে আশ্চর্যেও বিষয় পাগলী গর্ববতী। তখন থেকে তিনি স্থানীয় লোকজনের মাধ্যমে পাগলীর খোঁজ খবর রাখতেন।


গত ১১ আগষ্ট রাতে জাঙ্গীর এলাকায় সন্তানের জন্ম দিলে স্থানীয়রা রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানকে জানান। পরে তিনি  ঘটনাস্থল পরিদর্শন করেন ও  বাচ্চাটি দেখাশোনা করার দায়িত্ব নেন। 
 

সম্পর্কিত বিষয়: