নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

কোন লাঙ্গল মার্কা বিএনপিকে কমিটিতে স্থান দেবোনা : এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৯, ৯ জুন ২০২৩

কোন লাঙ্গল মার্কা বিএনপিকে কমিটিতে স্থান দেবোনা : এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে বন্দর থানা বিএনপির সম্মেলন। বিগত নয় মাস যারা আমাদের সাথে আন্দোলন সংগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। আমাদের সাথে থেকে এই কমিটিগুলো করেছে।

 

তাদেরকে আমরা এই কমিটিতে মূল্যায়ন করব। সকলকে নিয়েই মহানগর বিএনপির রাজনীতি করতে চাই। কোন লাঙ্গল মার্কা বিএনপিকে এই কমিটিতে স্থান দেবোনা। যারা দলের জন্য নিবেদিত প্রান তাদেরকে স্থান দেওয়া হবে।


মহানগর বিএনপিকে নারায়ণগঞ্জের মধ্যে একটি শক্তিশালী সংগঠন হিসাবে তৈরি করতে চাই। তারই ধারাবাহিকতায় আমরা মহানগর বিএনপির আওতাধীন ১৭টি ওয়ার্ড ও ৭ ইউনিয়নের সম্মেলন সফল ভাবে সমাপ্ত করেছি।

 

আপনারা জানেন এই সরকার আমলে বিরোধী দলের রাজনীতি করা অনেক কষ্টের। কারণ তারা কথায় কথায় তারা মামলা দেয়। গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায় ও হুমকি-ধামকি দিয়ে থাকে।

 

আমরা যারা এখানে উপস্থিত আছি আমাদের সকলের বিরুদ্ধে শত শত মামলা হয়েছে। কারন এই সরকার জনবিচ্ছিন্ন সরকার। জনবিচ্ছিন্ন হয়ে তারা প্রশাসনকে ব্যবহার করে আজকে তারা ক্ষমতায় টিকে আছে। 


নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা  বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান এসব কথা গুলো বলেন। শুক্রবার (৯ জুন) বিকেল তিনটায় বন্দরের ২৭নং ওয়ার্ড কুড়িপাড়া হাইস্কুল মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


তিনি বলেন, এই সরকার ১৯৭৪ সালে যেমন দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছিল। ঠিক একইভাবে আজকে দেশকে আবারো তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। আজকে সরকারকে জনগন ট্যাক্স দেয় ও বিভিন্ন বিল দিয়ে থাকে।

 

আজকে ঠিক মতোন বিল দিও জনগণ বিদ্যুৎ পাচ্ছে না। বিদ্যুৎ খাতে কোটি কোটি টাকা দুর্নীতি করে বিদেশে পাচার করেছে। তার জন্যেই আজকে বাংলাদেশে ডলারের সংকট। আজকের সারা বাংলাদেশে দ্রব্যমূলের উর্ধ্বগতি। 


এই দ্রব্যমূলের উর্ধ্বগতি কমবে না আরো বাড়বে যদি আমরা আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে না পারি। এই সরকারকে গদি থেকে নামাতে না পারলে আমাদের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে না।

 

সুতরাং আমাদের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হলে এই সরকারকে টেনে হিচড়ে হিসেবে নামাতে হবে। এবং তত্ত্বাবধান সরকারের দাবি মানাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।


বন্দর থানা বিএনপির আহবায়ক নূর মোহাম্মদ পনেছের সভাপতিত্বে ও বন্দর থানা বিএনপির সদস্য সচিব নাজমুল হক রানা সঞ্চালয়নায় সম্মেলনের প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।


বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতে মোহাম্মদ রেজা রিপন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, বন্দর উপজেলা বিএনপি আহবায়ক মাজহারুল ইসলাম হিরণ, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধান।
এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী নুরুদ্দিন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, হাবিবুর রহমান দুলাল, মাহমুদুর রহমান, কেন্দ্রীয় যুবদলের ১ম সদস্য সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, বন্দর থানা বিএনপি'র আহ্বায়ক যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান বাদল, ইকবাল হোসেন, নাছির উল্লাহ্ টিপু, সোহেল খান বাবু, কামরুল হাসান চুন্নু সাউদ, বন্দর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন শিশির, হারুন উর রশিদ লিটন, শাহিন আহমেদ, শাহাদুল্লাহ মুকুল, তাঁরা মিয়া, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ সেলিম, নাজমুল হক, মো. মহসিন, মহসিন উল্লাহ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শাহাদাতা আলম রতন, সাধারণ সম্পাদক রাহিদ ইসতিয়াক শিকদারসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।