নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

বিএনপি নেতাকর্মীদের কারাবন্দি করে দেশকে কারারুদ্ধ করে রেখেছে : সালাম

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৫, ৫ মার্চ ২০২৪

বিএনপি নেতাকর্মীদের কারাবন্দি করে দেশকে কারারুদ্ধ করে রেখেছে : সালাম

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির  (ঢাকা বিভাগ) সাংগঠনিক সম্পাদক এড. আবদুস সালাম আজাদ বলেছেন, যদি গণতান্ত্রিক ভাবে যদি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হয় তাহলে বাংলাদেশে শেখ হাসিনার কোনো কর্তৃত্ব থাকবে না। আমাদের সকল নেতাকর্মীদেরকে তারা কারাবন্দি করে রেখেছিল। 

তারপরও আমরা ১০ জন ২০ জন ৩০ জন নেতাকর্মী নিয়ে মশাল মিছিল, বিক্ষোভ মিছিল ও অবরোধের মতো কর্মসূচি পালন করেছিলাম। এর থেকে কিন্তু বেশি লোকজন নিয়ে আমরা মিছিল করতে পারিনি। আমরা যে করতে পারিনি! তারপরেও কি শেখ হাসিনা একটি ভালো নির্বাচনে দেশে করতে পেরেছে। 

সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম পালন করতে গিয়ে মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুসহ হামলা-মামলা, গ্রেপ্তার ও কারা নির্যাতিত মহানগর বিএনপির অঙ্গসংগঠনের দেড় শতাধিক নেতাকর্মীদেরকে সংবর্ধনা দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখতে গিয়ে তিনি একথা গুলো বলেন। 

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

তিনি বলেন, শেখ হাসিনা নির্বাচন ভালো করতে পারিনি কারণ এদেশের মানুষ বুঝেছে যে বিএনপি নেতাকর্মীদেরকে কারাবন্দি করে শেখ হাসিনা পুরো দেশকে কারারুদ্ধ করে রেখেছে।

বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করে হত্যা করা হয়েছে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের জন্য শেখ হাসিনা ৭ তারিখের যে নির্বাচন দিয়েছে আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান বলেছেন আমরা এ নির্বাচনে কোনো সংঘাত বা অগ্নিসংযোগের মধ্য দিয়ে আমরা এই স্বৈরাচারী সরকারের ভোট বানচাল করে কোনো ঝামেলায় পড়তে চাই না।

আমরা শুধুমাত্র দেশের জনগণকে ভোট বর্জনের আহ্বান জানিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বলেছি। সেইদিন কিন্তু ভোট কেন্দ্রে ৯৫% মানুষ যাই নাই এতে প্রমান হয়েছে শেখ হাসিনাকে বাংলাদেশের মানুষ চায় না।

আপনারা সবাই কারাগারে ছিলেন আর আমরা ক্ষুদ্র সংখ্যা নেতাকর্মীরা মানুষকে বুঝিয়েছি ভোট কেন্দ্রে যাবেন না। তারা দেশের গণতান্ত্রিক অধিকার, দেশের প্রতি অগাধ বিশ্বাস রেখে  দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ভোট বর্জন করেছিলেন। 

তিনি আরও বলেন, আজকে প্রমান হয়েছে একদিকে আমাদের নেতা তারেক রহমান অন্যদিকে শেখ হাসিনা। দেশের ৯৫ পার্সেন্ট লোক ভোটকেন্দ্রে যায়নি  অথচ শেখ হাসিনা নির্বাচনের আগেও বলেছেন দেশের ৭০ পার্সেন্ট লোক তাদেরকে ক্ষমতায় দেখতে চায় এখানেই বিএনপির সার্থকতা এখানেই হলো তারেক রহমানের রাজনীতি। 

এদেশে ৯৫ পার্সেন্ট লোকজন তারেক রহমান কে ভালবাসেন। আজকে আপনারা যারা কারা নির্যাতিত হয়েছেন আপনাদেরকে সম্বর্ধনা দিতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন জননেতা তারা রহমানের পক্ষ থেকে আপনাদের জানাচ্ছি সংগ্রামী সালাম। 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু'র সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির  (ঢাকা বিভাগ) সাংগঠনিক সম্পাদক এড. আবদুস সালাম আজাদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির  (ঢাকা বিভাগ) সহ- সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু। 

এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, সাবেক যুগ্ম আহ্বায়ক হাজী নুরু উদ্দিন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, এড. এইচএম আনোয়ার প্রধান, বরকত উল্লাহ, রাশিদা জামাল, হাবিবুর রহমান মিঠু, বন্দর উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক হারুন উর রশীদ লিটন,বন্দর থানা বিএনপি'র সভাপতি শাহেনশাহ আহম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল হক রানা,  মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মমিনুর রহমান বাবু, মহানগর শ্রমিকদলের সদস্য সচিব ফারুক হোসেনসহ মহানগর বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।