নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

বন্দরে ১২ দফা দাবিতে মেরিন শিক্ষার্থীদের মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:১৭, ৩ অক্টোবর ২০২৩

বন্দরে ১২ দফা দাবিতে মেরিন শিক্ষার্থীদের মানববন্ধন

বিদ্যুৎ সরবরাহ, নিরাপত্তা ও বিনোদন নিশ্চিতসহ ১২ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা। ওই সময় তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে দাবি মানা না হলে ক্লাস বর্জনের ঘোষনা দেন। 


মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে বন্দরে সোনাকান্দাস্থ উল্লেখিত প্রতিষ্ঠানের ক্যাম্পাসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহনরত শিক্ষার্থীরা বলেন, ১২ দফা দাবির কথা  জানিয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষের নিকট স্মরকলিপি জমা দেওয়া হয়েছে। কিন্তু অধ্যক্ষ দাবি পূরন না করে আন্দোলনকারী শিক্ষার্থীদের শোকজ করেছেন। একই সঙ্গে ছাত্রদের খেলার মাঠ ব্যবহার করতে দেওয়া হয় না। ছাত্রবাসে বিদ্যুৎ দেওয়া হয় না। বহিরাগতদের প্রবেশ বন্ধ না করে অনিরাপত্তার মধ্যে ফেলা হয়েছে  সাধারন শিক্ষার্থীদের। এসব দাবি দ্রæত বাস্তবায়ন না হলে আগামীতে আরো কঠোর আন্দোলন করা হবে বলে জানান শিক্ষার্থীরা।  


তাছাড়াও মেরিন ডিপ্লোমাতে ভর্তি হতে গেলে পপুলার থেকে কতগুলো শারীরিক পরীক্ষা করতে বলা হয়। এবং বলে দেয়া হয় পরীক্ষাগুলো পপুলার ছাড়া অন্য কোথাও পরীক্ষা করলে হবে না। শিক্ষার্থিরা পরীক্ষা করে আসার পরে রিপোর্ট দেখে অনেককে বাদ দেওয়া হয় আবার অনেককে হাইট ও ওজনের জন্য বাদ পড়ে।

 

এ বিষয়ে জানতে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ প্রকৌশলী মো. মাহবুবুর রশিদ তালুকদারের অফিসে গেলে তাকে পাওয়া যায়নি। একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ না করে আমাদের এড়িয়ে যান। এর আগেও তিনি 'গরীবের কোন শিক্ষা নাই', ' টাকা এনে শিক্ষা নাও'  এধরনের কথা বলে মেরিনে উত্তেজনা সৃষ্টি করেন।