নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০৮ মে ২০২৪

ইভটিজিং, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে কথা বলতে হবে : আনোয়ার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ইভটিজিং, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে কথা বলতে হবে : আনোয়ার

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের গভনিংবডির চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, যারা এ স্কুলে লেখাপড়া করতে এসেছে তারা এ স্কুলের অতীত ইতিহাসের জন্য গর্বিত। আমরাও গর্বিত যে আমরা গভর্নিং বডির মাধ্যমে এ স্কুলের জন্য কাজ করতে পেরেছি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরিক্ষার্থীদের বিদায় সংবধনা ও বার্ষিক মিলাদ  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ সভাপতিত্বে অতিথি উপস্থিত ছিলেন, গভনিংবডি সদস্য ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব, হুমায়ূণ কবির, জানে আলম জানু, মোশাররফ হোসেন জনি, সহকারী প্রধান শিক্ষক লায়লা আক্তার, শিক্ষক প্রতিনিধি বিনোদ কুমার দেবনাথ, শাহানুর আলম, হাজেরা আক্তার জোসনা প্রমুখ। 

তিনি আরও বলেন, এ স্কুলের পরিবেশ সুন্দর। এখানকার শিক্ষকরা অত্যন্ত মার্জিত। শিক্ষকরা সার্বক্ষণিক খোঁজ খবর রাখে। এ কারনেই আজ একটি জাতীয় অঙ্গনে তোমরা অবতীর্ণ হতে যাচ্ছ। আমরা তোমাদের জন্য দোয়া করবো। তোমরা ভালভাবে উত্তীর্ণ হয়ে এ স্কুলের সুনাম রক্ষা করো আমরা এই দোয়া করি।

আনোয়ার আরো  বলেন, এ স্কুলের পরিবেশ অনেক সুন্দর। এই অবকাঠামো দেখে মানুষের প্রাণ জুড়িয়ে যায়। তারা আমাকেও বলে। এমন সুন্দর অডিটোরিয়াম নারায়ণগঞ্জে আর কোথাও নেই। আমরা এসির ব্যাবস্থাও করেছি এখনে।

তিনি বলেন, আমি কিছুদিন আগে ইংল্যান্ড গিয়েছি। সেখানেও মর্গ্যান স্কুলের ব্যাপারে আলোচনা করেছি। তারা কীভাবে এ স্কুলকে সহযোগিতা করতে পারে সে ব্যাপারে আলাপ হয়েছে। তারা প্রতিশ্রুতি দিয়েছে মর্গ্যানের ছাত্রীরা বিদেশে লেখাপড়া করতে চাইলে বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে দিবে।

বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এ পথে সবচেয়ে বড় বাধা মাদক, সন্ত্রাস। এ বাধা অতিক্রম করতে হলে সকলকে সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে। ইভটিজিং ও সন্ত্রাস এবং মাদকের বিরুদ্ধে আমাদের কথা বলতে হবে।

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের গভনিংবডির সদস্য এস এম আহসান হাবিব বলেছেন, যারা এসএসসি পরীক্ষা দিতে যাচ্ছ স্কুলের সম্মান নিয়ে হলে থাকবে। তোমাদের কাছে স্কুলের একটি চাহিদা ভালো নম্বরে সবাই উত্তীর্ণ হবে। শুধু স্কুলের চাহিদা নয় তোমাদের অভিভাবকদের এই স্বপ্ন রয়েছে।

এ স্কুলের অনেক শিক্ষার্থী দেশের বড় বড় পদে রয়েছে। এ প্লাস পাবার স্বপ্ন বাস্তবায়নে তোমাদের আরেকটু পরিশ্রম করতে হবে। তাহলে তোমাদের পরীক্ষা সবাই এ প্লাস পাবে আমার বিশ্বাস। 

অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেছেন, পরীক্ষা হলে মনোযোগ সহিত লেখতে হবে। নিভুল লেখনীতে তোমাদের কাঙ্খিত নম্বর পাবে। বাসায় লেখাপড়া করতে হবে। তোমাদের প্রতি মহান আল্লাহ তাআলার ও শিক্ষক  অভিভাবকদের দোয়া থাকবে।

সহকারী প্রধান শিক্ষিকা লায়লা আক্তার বলেন, তোমরা  স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ নাগরিক। তাই তোমাদের মধ্যে স্মার্ট লেখাপড়া আগামী পরীক্ষায় এ প্লাস পাবে। তোমাদের স্কুলের অনেক শিক্ষার্থী বাংলাদেশের মন্ত্রী এমপি মেয়র হয়েছে। তোমরা আগামী দিনের শিক্ষিত নাগরিক হিসাবে দেশের ভবিষ্যৎ উজ্জ্বল করবে।
 

সম্পর্কিত বিষয়: