নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

সেলিম ওসমানের ছোটভাই ফুটপাতে হকার বসিয়ে রেখেছে : আইভী

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:২৪, ২৫ জানুয়ারি ২০২৪

সেলিম ওসমানের ছোটভাই ফুটপাতে হকার বসিয়ে রেখেছে : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেমনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, জনপ্রতিনিধিদের নির্দেশে তারা (হকার) বসতেছে। আমি ওই জনপ্রতিনিধিকে অনুরোধ করবো ভাই বহুত হয়েছে। এখন আসেন সবকিছু বাদ দিয়ে শহর ঠিক করি। শহরের মানুষের কল্যানে কাজ করি। এই ৫ আসনের এমপি হলো সেলিম ওসমান। আমি তাকে আমি অনুরোধ করবো। বড় ভাই আপনি আইছেন কয়েকবার। এই হকারের বিষয়ে আপনার সিদ্ধান্ত দিতে হবে যেহেতু আপনার ছোটভাই (শামীম ওসমান) হকার বসিয়ে রেখেছে। 


বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ নগর ভবনের সামনে থেকে প্লাস্টিক ও পলিথিনবিরোধী গণসচেতনতামূলক র‌্যালি শুরুর আগে তিনি এসব কথা বলেন। 


সেলিম ওসমানকে উদ্দেশ্য করে আইভী বলেন, আপনাকে আমি অনুরোধ করবো সকালে ২নং নাম্বার গেট থেকে সিটি করপোরেশন পর্যন্ত আসেন, সব পরিস্কার সব সুন্দর। ২ নাম্বার থেকে চাষাড়া পর্যন্ত যত নোংড়া অপরিস্কার পলিথিনে ভরা, কালিয়ানি খাল ভরাট হয়ে যাচ্ছে। সারা শহর ট্রাকে ভর্তি, বাসের নগরী। আপনি যদি এই সকল সমাধান না করেন, আমি যখন রাস্তায় নামবো তখন রক্ষক্ষয়ী সংঘর্ষ হবে। আমি সেই রক্তক্ষয়ী সংঘর্ষ এড়ানোর জন্য আপনাদের আহবান জানাচ্ছি। 


ক্ষোভ প্রকাশ করে মেয়র আরও বলেন, এই ২০ বছর নারায়ণগঞ্জের মানুষ জানে আমি কি এবং কেমন, চাইলে কি করতে পারি। আপাতত আমি স্টপ থাকবো। অপেক্ষায় থাকবো, আপনাদের জন্য। আপনাদের নিয়েই শহরবাসীর কাজ করতে চাই। উন্নয়ন করতে চাই। প্ল্যাস্টিক দিয়ে সারা শহর সয়লাব। ফুটপাত দখলে। হাজার বলেও ফুটপাত দখলমুক্ত করতে পারিনি। কেন পারিনি আপনারা জানেন। আজকে হয়তো এখানে দাড়িয়ে কথা বলতে পারতাম না। ২০১৮ সালের ১৬ জানুয়ারি হয়তো মারাই যেতাম। আপনারা আজকে আমার ৩ বছর মৃত্যু বার্ষিকী পালন করতেন। যাই হোক আল্লাহ বাচিয়ে রেখেছে আপনাদের জন্য। 


হকারদের উদ্দেশ্য করে তিনি বলেন, হকার উচ্ছেদের জন্য কি না হলো? আরে ভাই তোমরা সব দলের মিছিলে যাও, টাকা দাও প্রশাসকে, মাসলম্যানদেরকে। কিন্তু আমার ফটুপাতে জনগণ হাটতে পারবে না কেন? প্রশাসন এতো নিষ্ঠুর কেনো? তাদেরকে আমরা ভোট দিয়ে পাশ করাই, এই যে সংসদে গিয়ে বড় বড় কথা বলে। তাদের নির্দেশে কেন আমাদের শহর দখল করে এইভাবে নোংড়া করবে? তাদের বিচার নাই কেনো? কেনো নাই, নারায়ণগঞ্জের সাধারণ মানুষ চুপ হয়ে গেছেন। মধ্যবিত্ত সমাজ যখন চুপ থাকে তখন সমাজের মধ্যে অথারেঞ্জ বেড়ে যায়। 

 

আইভী বলেন, নিজের শহরের প্রতি যার মায়া নাই। নিজের এলাকার প্রতি যার ভালোবাসা নাই। তার ঈমান তত মজবুত হতে পারে না। আপনি নামাজ পড়লেন পাঁচ ওয়াক্ত চলে আসলেন, সন্ধ্যায় পূজা দিলেন, সকাল বেলা আরতি দিলেন আপনি মনে করছেন আপনার মতো মহান মানুষ আর নাই। মরলে সবার আগে স্বর্গে যাইবেন গা, আমার দিক থেকে বলি এটা কোনো সমাধান হলো না। যে সমাজের কাজ করে না, সত্যকে সত্য বলে না, যে মিথ্যার প্রতিবাদ করে না, অন্যায়র প্রতিবাদ করে না, দেইখাও দেখে না, তার নামাজ রোজা আর আরতির থালা কোনো কাজে আসবে না।  আপনার প্রথম কাজই হলো মানুষের কল্যানে কাজ করা। মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষের পাশে দাঁড়ানো সত্যকে সত্য বলা, হ্যা কে হ্যা বলা, না কে না বলা, নিজের মাতৃভুমিকে ভালোবাসা, নিজের শহরকে ভালোবাসা নিজের এলাকাকে সৌন্দয্য রাখা, এটা আপনার প্রথম ডিউটি। এই ডিউটিটা আপনারা কয়জন পালন করেন আমি জানি না। আমার তো মনে হয় আমি আপনাদের নিয়ে গিয়ে ফুটপাত থেকে পলিথিনগুলো কুড়িয়ে নিয়ে আসি ওদের (হকার) সামনে থেকে।