নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

আজ নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে হাইভোল্টেজ গোলটেবিল বৈঠক

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০১:০০, ৩ ফেব্রুয়ারি ২০২৪

আজ নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে হাইভোল্টেজ গোলটেবিল বৈঠক

আজ শনিবার (২ ফেব্রুয়ারী) বহুল কাঙ্খিত নারায়ণগঞ্জ প্রেসক্লাব আয়োজিত গোল টেবিল বৈঠক ।  প্রেসক্লাবের ৭তম তলায় সকাল ১১টার দিকে হাইভোল্টেজের এই গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জের অনেকগুলো সমস্যার মধ্যে প্রধান দুই সমস্যা হচ্ছে যানজট ও ফুটপাত দখল। কিভাবে এই দুই সমস্যা থেকে নগরবাসী মুক্তি পাবে তার কোন সুনির্দিষ্ট পথ বের হয়নি বহুকাল ধরে। সংশ্লিষ্ট দপ্তর এবং জনপ্রতিনিধিরা একে অপরের উপর দোষ চাপিয়ে পাল্টা পাল্টি বক্তব্য দিয়েছেন। এতে জল ঘোলা হয়েছে। কিন্তু সমাধানের পথ বের হয়নি। তাই নারায়ণগঞ্জ প্রেসক্লাব মনে করেছে সংশ্লিষ্টদের সমন্বিত উদ্যোগই পারে এর সমাধান বের করতে। এ জন্য প্রয়োজন এক টেবিলে বসার ব্যবস্থা করা। সেই লক্ষ্যে নারায়ণগঞ্জ প্রেসক্লাব সিটি করপোরেশন, সংসদ সদস্য, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে বিভিন্ন সময় আলোচনার সূত্রধরে গোল টৈবিল বৈঠক আয়োজনের দিনক্ষন ঠিক করেছে। 


প্রেসক্লাবের সূত্রমতে, আজকের বৈঠকে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম (বার), র‌্যাব-১১ এর অধিনায়ক লে: কর্নেল তানভীর মাহমুদ পাশা, পিপিএম, পিএসসি, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রুহুল আমিন সাগর ও বিআরটিএ'র সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মো: শামসুল কবীর। 


গোল টেবিল বৈঠকে সভাপতিত্ব করবেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু এবং স্বাগত বক্তব্য রাখবেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন। সঞ্চালনায় থাকবেন প্রেসক্লাবের সহসভাপতি বিল্লাল হোসেন রবিন ও কার্যকরী সদস্য আফজাল হোসেন পন্টি।

  
এদিকে গোল টেবিল বৈঠকটিকে নগরবাসী ইতিবাচক হিসেবে দেখছেন। ব্যাপক আলোচিত হচ্ছে সর্বত্র। সবমিলিয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের এই ‍উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তারা প্রত্যাশা করছেন এই বৈঠক নারায়ণগঞ্জবাসীর জন্য ভালো কিছু বয়ে আনবে।

ওদিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবও আশা করছেন গোল টেবিল বৈঠকটি একটি মাইল ফলক হয়ে থাকবে নারায়ণগঞ্জবাসীর কাছে।

প্রেসক্লাবের তথ্যমতে, গোল টেবিল বৈঠক অনুষ্ঠানে প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ  আনা হয়েছে।  অতিথির বাইরে  আমন্ত্রিত এবং নির্ধারিত সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হবে ন।  অতিথি ও প্রশাসনের  পরামর্শে তারা এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন। 
প্রসঙ্গত: নারায়ণগঞ্জ শহর দেশের অন্যতম জনবহুল একটি শহর। এই শহরে যানজট এতোটাই ভয়ানক আকার ধারণ করেছে যে নগরবাসীকে ঘন্টার পর ঘন্টা মূলবান সময় ব্যয় করতে হচ্ছে জ্যামে আটকে থেকে। যানজটের প্রধান কারণ শহরের ব্যস্ততম বিভিন্ন পয়েন্টে অবৈধ যানবাহন স্ট্যান্ড, ফুটপাত দখল করে হকারদের পসরা, অনিয়ন্ত্রিত ব্যাটারিচালিত ইজিবাইক ও অটোরিক্সা এবং বৈধ কাগজপত্র বিহীন বাসের দৌরাত্ম্য নিত্যদিনের ঘটনা। এর থেকে পরিত্রান চায় নগরবাসী।