নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ ডিসেম্বর ২০২১

নারায়ণগঞ্জে বিআরটিসির সেবা বাড়াতে চেয়ারম্যানকে স্মারকলিপি

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:০৬, ২৪ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জে বিআরটিসির সেবা বাড়াতে চেয়ারম্যানকে স্মারকলিপি

বিআরটিসি’র চেয়ারম্যান মো: তাজুল ইসলামকে স্মারকলিপি দিয়েছে যাত্রী অধিকার সংরক্ষন ফোরাম। এসময় তারা নারায়ণগঞ্জে বিআরটিসি সেবা ও কিছু দাবি নিয়ে আলোচনা করেন।


বুধবার (২৪ নভেম্বর) বিকালে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের একটি প্রতিনিধি দল রাজধানীর মতিঝিলে বিআরটিসির কার্যালয়ে গিয়ে এই স্মারকলিপি দিয়েছেন।

সম্প্রতি জ¦ালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে বিআরটিএ নতুন করে গণপরিবহনের ভাড়া নির্ধারণের ফলে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি বাস ভাড়া ৩০ টাকাকে ৪০ টাকায় বৃদ্ধি করে, পরে দু’টাকা কমিয়ে ৩৮ টাকা নির্ধারণ করে। যাত্রী অধিকার ফোরাম মনে করে জ¦লানিতেলের বর্ধিত দামের সাথে ভাড়া বৃদ্ধির এই হার অত্যন্ত অসঙ্গতিপূর্ণ এবং বেশী, যা জনদূর্ভোগকে আরও বাড়িয়ে তুলেছে। 


যাত্রী অধিকার ফোরামের পক্ষ থেকে বিআরটিসি চেয়ারম্যানের কাছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআটিসি ননএসি বাসের সংখ্যা বৃদ্ধি ও এসিবাস পুনরায় চালু করার দাবি জানানো হয়। নন এসিবাসের ভাড়া সর্বোচ্চ ৩৪ টাকা ও এসিবাসের ভাড়া সর্বোচ্চ ৫৫ টাকা নির্ধারণ করার এবং ছাত্রদের জন্য ঢাকা-নারায়ণগঞ্জ রুটে অর্ধেক ভাড়ার সুবিধা প্রদানের জন্য দাবি জানানো হয়। বিআরটিসি চেয়ারম্যান প্রতিনিধিদেরকে সকল দাবি আন্তরিকতার সাথে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণের প্রতিশ্রুতি দেন।


যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বির নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক জাহিদুরহ ক দীপু, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন ও গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন।
 

সম্পর্কিত বিষয়: