নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

আড়াইহাজার পৌরসভা নির্বাচন : আচারণ বিধি মানছেন না সুন্দর আলী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৯, ২০ মে ২০২৩

আড়াইহাজার পৌরসভা নির্বাচন : আচারণ বিধি মানছেন না সুন্দর আলী

আড়াইহাজার পৌরসভা নির্বাচনে নির্বাচনী আচরণবিধি মানছেন না আওয়ামীলীগ প্রার্থী সুন্দর আলী । নিয়ম-নীতির তোয়াক্কা না করেই তিনি  ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। 


প্রার্থীদের গণসংযোগ থেকে রঙিন ব্যানার, ফেস্টুন, পোস্টারিংসহ সব ক্ষেত্রেই আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে। এ ব্যাপারে নির্বাচন কমিশনের (ইসি) সংশ্লিষ্টরা যেন নির্বিকার।


এভাবে চলতে থাকলে সামনে নির্বাচনী পরিবেশ উত্তপ্ত হতে পারে বলে আশঙ্কা করেছেন ভোটাররা স্বতন্ত্র  প্রার্থীরা ।


নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী ১২ জুন নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে চারজন মেয়র, সাধারণ সদস্য ৩৮ জন ও সংরক্ষিত আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।  


পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের প্রার্থী আলহাজ সুন্দর আলী, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আড়াইহাজার পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মেহের আলী মোল্লা ও স্বতন্ত্র প্রার্থী আড়াইহাজার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মামুন অর রশিদ। 


শনিবার (২০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে আড়াইহাজার পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, আওয়ামীলীগ প্রার্থী সুন্দর আলী দলীয় নেতা কর্মীদের নিয়ে শিবপুর এলাকায় গনসংযোগ করছেন এবং ভোটারদের নিকট ভোট প্রার্র্থনা করছেন।  


আড়াইহাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্ম রবিউল আলম  জানান, নির্বাচনে অংশ নেওয়া যে সকল প্রার্থী এখনো ফেস্টুন-ব্যানার সরিয়ে নেননি তাদের ইতিমধ্যে চিঠি দেওয়া হয়েছে।

 

এক সপ্তাহের মধ্যে এগুলো না সরালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ আচারন বিধি না মানলে ব্যবস্থা নেওয়া হবে।