নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মামলায় যুবকের কারাদণ্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১৬, ২০ সেপ্টেম্বর ২০২২

সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মামলায় যুবকের কারাদণ্ড

সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করার মামলায় সোহাগ আলী (২৫) নামের এক যুবককে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে পৃথক একটি ধারায় তাঁকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) ও বিশেষ ট্রাইব্যুনাল-৭-এর বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত সোহাগ আলী সোনারগাঁ উপজেলার সাহাপুর এলাকার আলাউদ্দিন মিয়ার ছেলে। আদালতে রায়ের সময় সে অনুপস্থিত ছিলো। 


নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, কারাদণ্ডপ্রাপ্ত আসামি সোহাগ আলী ওই মামলায় জামিন নেয়ার পর থেকে পলাতক রয়েছেন।


তিনি আরো জানান, ২০১৫ সালের ২৭ ডিসেম্বর সোহাগ আলী পূর্বপরিকল্পিতভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যানের অফিসকক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের সামনে থাকা শহীদ মিনার প্রাঙ্গণে ভাংচুর করেন ও দুমড়ে মুচড়ে ফেলেন। 


আশপাশের লোকজন তা দেখে ছুটে গিয়ে তাঁকে আটক করেন এবং উত্তেজিত জনতা তাঁকে মারপিট করেন। পরে ইউএনওর নির্দেশে তাঁকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ এসে তাঁকে আটক করে থানায় নিয়ে যায়।


এ ঘটনায় উপজেলা পরিষদের কম্পিউটার অপারেটর আশরাফুল ইসলাম বাদী হয়ে সোহাগ আলীর বিরুদ্ধে সোনারগাঁও থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। ওই মামলায় সাক্ষীদের সাক্ষ্য শেষে আদালত রায় ঘোষণা করেন।