নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

বিএনপির কেন্দ্রীয় নেতা আজাদের জামিন মঞ্জুর 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৫:২৪, ১৮ মার্চ ২০২৪

বিএনপির কেন্দ্রীয় নেতা আজাদের জামিন মঞ্জুর 

নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার পৃথক পৃথক দুটি নাশকতার মামলায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে স্থায়ী জামিন পেয়েছেন বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ- সম্পাদক নজরুল ইসলাম আজাদ। 

সোমবার (১৮ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরবান তহুরার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন। আড়াইহাজার থানা মামলা নং- ২৪(১০)২৩, ১৬(১২)২৩।

আসামি পক্ষের আইনজীবীরা হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, আড়াইহাজার উপজেলা বিএনপি'র সহ-সভাপতি এড. সিদ্দিকুর রহমান, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান। 

এসময়ে আদালতে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, লুৎফর রহমান আব্দু, জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, আড়াইহাজার উপজেলা বিএনপি'র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, সহ-সভাপতি শাকিল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শফি উদ্দিন ভূঁইয়া শফু, ফতুল্লা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক রিয়াদ মোহাম্মদ চৌধুরী, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, আড়াইহাজার উপজেলা যুবদলের  সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া, আড়াইহাজার পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ ডালিমসহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে বিএনপি নেতা আজাদের জামিন শুনানিকে কেন্দ্র করে আদালত পাড়ায় ব্যাপক বিএনপির নেতাকর্মীরা উপস্থিতি ফলে কোর্ট পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সকাল থেকেই আদালত পাড়ায় ব্যাপক পুলিশের উপস্থিতি দেখা যায়।

উল্লেখ্য, গত (৩১ জানুয়ারি) দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও কাজী এবাদত হোসেনের যৌথ বেঞ্চ থেকে ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।পরে গত ৬মার্চ উচ্চ আদালতের নির্দেশক্রমে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে বেলবন্ড ফানিস করেন বিএনপি নেতা আজাদ।
এর আগে গত (৩১ জানুয়ারি) দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও কাজী এবাদত হোসেনের যৌথ বেঞ্চ থেকে ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।