নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৬ মে ২০২৪

ফতুল্লায় প্রাণি প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০২, ২৪ এপ্রিল ২০২৪

ফতুল্লায় প্রাণি প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

প্রাণীসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফতুলার শিয়াচর তক্কার মাঠ এলাকায় অনুষ্ঠিত হয়ে গেলো প্রাণি প্রদর্শনী মেলা। এতে বিভিন্ন এলাকা থেকে কৃষক ও খামারীদের গৃহপালিত হাসঁ-মুরগী,পশু-পাখি নিয়ে মেলায় অংশ নেয়। মেলা অংশ নিয়ে খুশি খামারী ও দর্শনার্থীরা। 

বুধবার সকালে সদর উপজেলার প্রাণি সম্পদ বিভাগের উদ্যোগে ফতুল্লার শিয়াচর তক্কার মাঠে আয়োজন করা হয় দিনব্যাপী প্রাণী প্রদর্শনী মেলা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল,জেলা প্রাণীসম্পদ অফিসার ডাঃ মুহাম্মদ ফারুক আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস। 

উপজেলা নির্বাহী অফিসার দেদারুল ইসলামের সভাপত্বিতে স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ মোঃ আসাদুল ইসলাম। 

সকালে উদ্বোধনের পরপরই  জমে ওঠে মেলা প্রাঙ্গণ। মেলায় স্থানীয় বিভিন্ন খামারিদের পশু-পাখি প্রদর্শন করা হয় মেলাতে। যেখানে স্থানপায় দেশী- বিদেশী গরু, ছাগল, মহিষ, হাসঁ-মুরগী, কবুতর, পাখিসহ ৩০ প্রজাতির প্রাণী। মেলায় ২৫-৩০টি স্টলে প্রদর্শন করা হয়।

স্থানীয় খামারীরা নিজের পালনকৃত পশু-পাখি মেলায় প্রদর্শন করা হয়। মেলায় শুধু পশু পাখি নয় মেলায় খামারীদের তৈরি বিভিন্ন খাবার, ঔষুধ ও পশুর খাদ্য তৈরির কৌশল শিখানো হয়। মেলায় খামারীরা তাদের পশু প্রর্দশন করতে পেরে খুশি খামারীরা।
 

সম্পর্কিত বিষয়: