নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

বন্দরে আবারও বেপরোয়া কিশোর গ্যাং

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২৩, ২৬ মার্চ ২০২৩

বন্দরে আবারও বেপরোয়া কিশোর গ্যাং

বন্দরে আবারও বেপরোয়া হয়ে উঠেছে একাধিক কিশোর গ্যাং। যৌন হয়রানিসহ তুচ্ছ ঘটনায় দল বেঁধে মারামারি ও সংঘর্ষে জড়াচ্ছে  এ দলের সদস্যরা। এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বখে যাওয়া ছেলেদের নিয়ে গড়ে উঠেছে এ সব কিশোর গ্যাং।


এলাকা ভিত্তিক বিভিন্ন ছোটখাটো অপরাধ করছে তারা। শনিবার সন্ধ্যায় বন্দরের চিতাশাল এলাকায় আবদুল্লাহ(১৭) নামের এক কিশোরকে রাস্তা থেকে তুলে নিয়ে বেধরক পিটিয়ে আহত করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। তাকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আবদুল্লাহ বন্দরের রাজবাড়ি এলাকার সাইফুল হকের ছেলে। এ ব্যাপারে বন্দর থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।


আবদুল্লাহ জানান, শনিবার সন্ধ্যায় তিনি চাচাতো ভাই সাম্মানকে নিয়ে চিতাশাল এলাকায় দুধ আনতে যান। পথে এক দল কিশোর তাদের ধাওয়া করে।  সাম্মান দৌঁড়ে পালালেও তাকে ধরে ফেলে কিশোর গ্যাংয়ের সদস্যরা। পরে তাকে নির্জনস্থানে নিয়ে হাতপা বেঁধে বেদম প্রহার করে। এতে তার পাজর ও কোমরের হাড় ভেঙ্গে যায়। 


সম্প্রতি  বন্দরের চিতাশাল ইস্পাহানী এলাকায় কিশোর গ্যাংয়ের তান্ডবে প্রাণ গেছে  দুই শিক্ষার্থীর। ২০২০ সালের ১০ আগস্ট ইস্পাহানী ঘাট এলাকায় দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষ চলাকালে এক পক্ষের ধাওয়ায় আত্মরক্ষার্থে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়ে মারা গেছে মিহাদ ও জিসান নামের দুই শিক্ষার্থী। 


২০২১ সালে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে কিশোর  গ্যাংয়ের প্রতিষ্ঠাতা তুহিনের মৃত্যুর পর কিছুদিন পাড়া মহল্লায় তৎপরতা বন্ধ থাকলেও এখন আবার মাথাচাড়া দিয়ে উঠেছে কিশোর গ্যাং।

 

এ ব্যাপারে বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, কিশোর গ্যাংয়ের ব্যাপারে আমরা সব সময় সজাগ রয়েছি। তাদের উৎপাত যাতে বাড়তে না পারে এ জন্য পুলিশ তৎপরতা রয়েছে। তবে কিশোর গ্যাংয়ের উত্থান রোধে পরিবারের ভুমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে তিনি জানান।