নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

ইউটিউবন ও ফতুল্লা পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলো বাবা-মা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:১০, ১০ জুলাই ২০২৩

ইউটিউবন ও ফতুল্লা পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলো বাবা-মা

নানার সাথে শেরপুর থেকে ঢাকার শনি আখড়ায় মামার বাড়ীতে বেড়াতে এসেছিলো আবু বক্কর (৮)। বেড়াতে এসে হারিয়ে যায়।

 

এক মাস ছয়দিন পর "মা  হাসান স্বপ্ন" নামের এক ইউটিউবে প্রকাশিত প্রতিবেদন ও ফতুল্লা মডেল থানা পুলিশের সহায়তায় শিশুটি ফিরে পেলো তার বাবা- মাকে। সোমবার দুপুরে শিশুটিকে তার বাবা- মায়ের নিকট তুলে দেন ফতুল্লা মডেল থানা পুলিশ।

 


পুলিশ জানায়, এক মাস ছয় দিন পূর্বে ঢাকার শনি আখড়ায় বসবাস করা মামার বাড়ীতে নানার সাথে বেড়াতে এসেছিলো শিশু আবু বক্কর। পরে আবু বক্কর  হারিয়ে যায়। জালকুড়ি পেট্রোল পাম্পের সামনে থেকে  শিশুটিকে পেয়ে নিজ বাসায় নিয়ে যায় স্বপন নামের এক ব্যক্তি। 


পরে এক ইউটিভার শিশুটিকে পাওয়া গেছে এমনি একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে। শিশুটির বাবা মা তা দেখতে পেয়ে রোববার শিশুটিকে নিতে আসে। পরে থানা পুলিশের সহায়তায় শিশুটিকে তার  বাবা মায়ের নিকট ফিরিয়ে দেওয়া হয়।


শিশুটিকে পাওয়া স্বপন জানান, তিনি একজন ট্টাক চালক। শিশুটিকে প্রথমে পেট্রোল পাম্পের ছেলেরা পেয়ে শীতল কাউন্টারের নিরাপত্তারক্ষীর নিকট দেয়। সেখান থেকে তার ছেলে শিশুটিকে বাসায় নিয়ে আসে। পরবর্তীতে সে স্থানীয় জন প্রতিনিধি সহ থানা পুলিশ কে অবগত করে।

 

পরে পুলিশ তাকে বলে যে তার বাসায়  শিশুটিকে রাখার জন্য। এভাবে এক মাস কেটে যাওয়ার পর দুদিন পূ্র্েব মাহাসান স্বপ্ন নামের এক ইউটিভারের সাথে যোগাযোগ করা হলে রোববার তারা তাদের বাসায় এসে সকল কিছু সংগ্রহ করে আপলোড দেয়।

 

সোমবার সকালে শিশুটির পরিবার শিশুটির খোজঁ নিতে এলে তারা বিষয়টি থানা পুলিশ কে অবগত করে। পরে ফতুল্লা মডেল থানায় এলে পুলিশ শিশুটির বাবা- মায়ের পরিচয়ের সত্যতা নিশ্চিত পেয়ে তাদেরকে দিয়ে দেয়।


ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া জানায়, শিশুটির বাবা-মায়ের পরিচয় নিশ্চিত হয়ে আজ (সোমবার) দুপুরে শিশুর বাবা- মায়ের নিকট শিশুটিকে দিয়ে দেওয়া হয়।