নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

শীতলক্ষ্যায় ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুই বালু ব্যবসায়ীকে জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৪৩, ৭ আগস্ট ২০২৩

শীতলক্ষ্যায় ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুই বালু ব্যবসায়ীকে জরিমানা

রূপগঞ্জ উপজেলার পূর্বগাও এলাকায় শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা টিকে গ্রুপের শবনম ভেজিটিবল ওয়েল মিলের আংশিকসহ ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

 

সোমবার (৭ আগষ্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 


অভিযানে একটি এস্কেভেটর (ভেকু) দিয়ে টিকে গ্রুপের শবনম ভেজিটিবল ওয়েল মিলের নদী দখলকৃত স্থাপনার আংশিক, মেসার্স জান্নাত ওভারসীজ নামের একটি প্রশিক্ষণ কেন্দ্রের নদী দখলকৃত স্থাপনা, টিনশেড ঘর, ৫টি বাশের জেটিসহ সর্বমোট ২৫ টি অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। 


এ সময় শীতলক্ষ্যা নদীতে বালু ফেলে ভরাটের অভিযোগে দুই বালু ব্যবসায়ীকে নগদ ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি নদীর জায়গায় বালু ও ইট রাখার অপরাধে তা নিলামে ৬০ হাজার টাকায় সর্বোচ্চ ডাককারীকে প্রদান করা হয়। 


অভিযানকালে বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ, উপ-পরিচালক মোঃ ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারাসহ বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।


এসব তথ্য নিশ্চিত করে বিকেলে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ জানান, নদী রক্ষায় সীমানা পিলার, ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। সীমানা পিলারের ভেতরে যেসব অবৈধ স্থাপনা রয়েছে সেসব অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।