নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

ফতুল্লায় অটোরিকশার শো রুমে বিস্ফোরণ, দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫৭, ১০ আগস্ট ২০২৩

ফতুল্লায় অটোরিকশার শো রুমে বিস্ফোরণ, দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন

ফতুল্লায় অটোরিকশার শো রুমে ভয়াবহ বিস্ফোরণে দুইজন নিহত ও দশজন আহত হওয়ার ঘটনায় দোষীদের গ্রেফতার এবং শাস্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছেন এলাকাবাসি।

বৃহস্পতিবার দুপুরে কাশিপুর এলাকায় দূর্ঘটনাকবলিত ভবনটির সামনে অনুষ্ঠিত এই কর্মসূচীতে আহতরা ও নিহতদের স্বজনরাসহ তিশ শতাধিক নারী পুরষ অংশ নেন। 

ঘন্টাব্যাপি মানববন্ধনে এলাকাবাসি বলেন, বিস্ফোরণের ঘটনায় দুইজন নিহত ও দশজন আহতসহ আশপাশের বেশ কয়েকটি ভবনে ব্যাপক ক্ষতিগ্রস্থ হলেও অটো রিকশা শো রুমের মালিকপক্ষ বা সরকারি বেসরকারি পক্ষ থেকেও হতাহতদের পরিবারের কারো কোন খোঁজখবর নেয়নি। 

ফলে মানবেতর জীবনযাপন করছেন হতাহতদের পরিবারসহ ক্ষতিগ্রস্থ ভবন মালিকরা। এছাড়া বিস্ফোরণের ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ আসামিদের কাউকে গ্রেফতার করতে পারে নি বলে এলাকাবাসির অভিযোগ। 

আগামি চব্বিশ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ সহ কঠোর আন্দোলন কর্মসূচী পালনের হুঁশিয়ারি দেন তারা। মানববন্ধন শেষে এলাকবাসি বিক্ষোভ মিছিল করে আসামিদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে শ্লোগান দেন। 

উল্লেখ্য, গত ২৯ জুলাই সকাল সাড়ে নয়টায় ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কের পাশে ফতুল্লার কামিফুর এলাকায় একটি পাঁচতলা ভবনের নীচতলায় মুসকান মটরস্ নামে অটোরিকশার শো রুমে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় পাঁরচজন দগ্ধসহ পাশের আরও দুইটি ভবনের দেয়াল ধসে সাত-আটজন আহত হন। 

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধিন অবস্থায় দুইজনের মৃত্যু হয়।