নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

বন্দরে ব্রিকফিল্ডে সন্ত্রাসী হামলার ৯ দিন পর মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩৭, ২১ জানুয়ারি ২০২৪

বন্দরে ব্রিকফিল্ডে সন্ত্রাসী হামলার ৯ দিন পর মামলা

বন্দরে ১০ লাখ টাকা চাঁদার দাবিতে এ.এইচ.বি ব্রিকফিল্ডের ম্যানেজার আলী হোসেন ও লেবার সরদার জাহিদ হাসানকে কুপিয়ে নগদ টাকা ও মোবাইল সেট  ছিনিয়ে নেওয়ার ঘটনা দীর্ঘ ৯ দিন পর অবশেষে  ৩ সহোদরসহ ৫ জনের নামে থানায় চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে। 

শনিবার রাতে  উল্লেখিত ব্রিকফিল্ডের লেবার সরদার জাহিদ হাসান বাদী হয়ে বন্দর থানায় এ মামলা দায়ের করেন। এর আগে গত বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১০ টায় বন্দর উপজেলার ফুলহরস্থ উল্লেখিত ব্রিকফিল্ডে এ ঘটনা ঘটে। 

মামলার আসামিরা হলো বন্দর উপজেলার ফুলহর এলাকার মৃত মুল্লুক চাঁনের ছেলে নূর উদ্দিন (৪৫) একই এলাকার সফুর উদ্দিন মিয়ার  ৩ ছেলে রাজন (২০) সুমন (২২) সুজন (২৫) ও একই  এলাকার রুবেল (২৫)। 

এ ব্যাপারে লেবার সরদার জাহিদ হাসান জানান, চাঁদাবাজ নূরউদ্দিন ও সুজন প্রায় সময় ব্রিকফিল্ডে আসিয়া উল্লেখিত ব্রিকফিল্ডের মালিক অহিদুজ্জামানকে খোঁজাখুঁজি করে অকথ্য ভাষায় গালাগালি করে আমার নিকট ১০ লাখ টাকা চাঁদাদাবি করে। চাঁদা না দিলে ইটভাটা চালাতে দিবে না বলে হুমকি প্রদান করে। 

এর জের ধরে গত বৃহস্পতিবার সকাল ১০টায় চাঁদাবাজ নূরউদ্দিন, রুবেল, রাজন, সুমন ও সুজনসহ অজ্ঞাত নামা ৫/৭ সন্ত্রাসী ধারালো দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে এ.এইচ.বি.ব্রিক ফিল্ডে অনাধিকার ভাবে প্রবেশ করে ব্রিকফিল্ডের মালিক অহিদুজ্জামানের নিকট ১০ লাখ টাকা চাঁদা দাবি করে।

ওই সময় ব্রিকফিল্ড মালিক চাঁদা দিতে অপরগতা প্রকাশ করলে  উল্লেখিত চাঁদাবাজরা হত্যার উদ্দেশ্য মাথায় কোপ মারিলে ইটভাটা মালিক প্রান রক্ষার্থে দৌড়ে পালিয়ে যায়।  চাঁদাবাজরা দাবিকৃত চাঁদা না পেলে ইটভাটা চালাতে দিবেনা বলে হুমকি প্রদান করে। 

এক পর্যায়ে চাঁদাবাজরা  ক্ষিপ্ত হয়ে আমাকে  এলোপাতারি  পিটিয়ে লেবারদের বিলের  ১ লাখ ৫০ হাজার টাকা ও একটি মোবাইল সেট এবং ম্যানেজারের সাথে থাকা ইট বিক্রি নগদ ২ লাখ টাকা  ছিনিয়ে নেয়।  

এ ব্যাপারে বন্দর থানার ওসি গোলাম মোস্তফা জানান, ব্রিকফিল্ডে চাঁদা দাবির ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।