নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

রূপগঞ্জে অগ্নিকান্ডে ১১টি বসত ঘর পুড়ে ছাই

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৪৫, ৩ ফেব্রুয়ারি ২০২৪

রূপগঞ্জে অগ্নিকান্ডে ১১টি বসত ঘর পুড়ে ছাই

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকান্ডে ১১টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাবো ইউনিয়নের আতলাপুর কুড়িআইল এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। 

স্থানীয় প্রত্যেক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, এলাকার সোলমানের ঘর থেকে হঠাৎ আগুনের সুত্রপাত হয়। সাথে সাথে আগুনে লেলিহান শিখা তার বসত ঘরে ছড়িয়ে পড়লে ঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন পাশের ওসমান মিয়া রবিউল্যাহ, আনেছা বেগম, সুমন মিয়া, এবাদুল্যাহ, তাজিরুন বেগম, শাহালম, নজরুল ইসলাম, আনিস ও আরিফের বসত ঘরে  ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে আগুনে আসবাবপত্রসহ ১১ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। 

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ভোলাবো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন টিটি ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ২ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষনা দেন।

এ ব্যাপারে কাঞ্চন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ১১ টি বসত ঘর পুড়ে গেছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

বৈদ্যুতিক সর্ট সার্কেট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তারপরও সঠিক কারন জানার জন্য তদন্ত চলছে।