নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের হামলায় শিশু রোগীর বাবা আহত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৪, ৭ মার্চ ২০২৪

সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের হামলায় শিশু রোগীর বাবা আহত

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ বছর বয়সী শিশু সন্তানকে চিকিৎসা করাতে এসে বেসরকারি ক্লিনিকের দালালদের হামলায় আহত হয়েছেন সাগর নামে এক বাবা।

বৃহস্পতিবার (৭ মার্চ) এ ঘটনাটি ঘটে। আহত সাগর বানীনাথপুর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। এ ঘটনায় ওই এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার পর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মোশারফ হোসেন সিজান উভয় পক্ষকে ডেকে মীমাংসা করে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের বেসরকারি মডার্ন ডায়াগস্টিক সেন্টার হাসপাতাল নামে একটি ক্লিনিক রয়েছে। সে ক্লিনিকের কয়েকজন প্রতিনিধি প্রতিদিন হাসপাতালে ঢুকে ডাক্তারদের কক্ষে রোগীদের টেস্ট লেখানোর চেষ্টা করে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাগর তার ৭ বছর বয়সী শিশু সন্তান সিজান শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। 

তিনি টিকিট কেটে ১০৬ নং কক্ষে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) খাদিজা তুল কোবরার রুমের সামনে অপেক্ষা করতে থাকেন। এক পর্যায়ে বেসরকারি মডার্ন ডায়াগস্টিক সেন্টার হাসপাতালের প্রতিনিধি রিয়াদ হোসেন ওই কক্ষে একাধিক রোগীকে প্রবেশ করায়।

এ নিয়ে তাদের মধ্যে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে রিয়াদের নেতৃত্বে লিমন, আরিফ, হাসান, শহীদসহ ১০-১২জনের একটি দল তাকে টেনে হেঁচড়ে অসুস্থ শিশু সন্তানের বাবাকে পিটিয়ে আহত করেন।  

খবর পেয়ে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন সিজান উভয় পক্ষকে ডেকে তার কক্ষে নিয়ে মীমাংসা করে দেন।

স্থানীয়রা জানান, বেসরকারি মডার্ন ডায়াগস্টিক সেন্টার হাসপাতালের লোকজন রোগীদের টেস্ট দেওয়ার জন্য ডাক্তাদের কক্ষে বসে থাকেন। সেখানে ডাক্তারদের দিয়ে তারা অহেতুক টেস্ট লিখিয়ে থাকেন। তাদের কর্মকাণ্ডে রোগীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ থেকে পরিত্রাণ দরকার।  

অভিযুক্ত রিয়াদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভুল বোঝাবুঝি থেকে এ ঘটনা ঘটেছে। বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়েছে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন সিজান বলেন, ঘটনাটি দুঃখজনক। এতে করে আমাদের হাসপাতালের সুনাম ক্ষুণ্ন হয়েছে। বিষয়টি উভয় পক্ষকে ডেকে মীমাংসা করে দেওয়া হয়েছে।