নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ ডিসেম্বর ২০২১

সিদ্ধিরগঞ্জে বিপুল পরিমান ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ, গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:২৪, ২৫ নভেম্বর ২০২১

সিদ্ধিরগঞ্জে বিপুল পরিমান ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ, গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অনুনোমোদিত ‘মল্লিক ফুড কনজুম্যার এন্ড বেভারেজ’ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ করেছে র‌্যাব।

 

এসময় ভেজাল ও ক্ষতিকর খাদ্যপন্য তৈরী ও বাজারজাতকরণের অপরাধে ওই কারখানার ম্যানেজার মো. লোকমান হাকিম (৪৬) কে গ্রেপ্তার করা হয়। জব্দকৃত ভেজাল খাদ্যপণের মধ্যে শিশু খাদ্যপণ্য ললিপপ, আইস ললি, লিচি, ম্যাংগো জুস, চকোলেট রয়েছে। এবং ভেজাল খাদ্যপণ্য উৎপাদনের কাজে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক দ্রব্যাদি।

 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১’র মিডিয়া অফিসার মো. রিজওয়ান সাঈদ জিকু এ তথ্য নিশ্চিত করেন। 


সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সিদ্ধিরগঞ্জের নিমাইকাশারী এলাকায় অনুনোমোদিত ‘মল্লিক ফুড কনজুম্যার এন্ড বেভারেজ’ কারখানায় বুধবার অভিযান পরিচালিত হয়।

 

এ সময় কারখানায় তৈরী বিপুল পরিমান ওই ভেজাল খাদ্য ও ভেজাল খাদ্যপণ্য উৎপাদনের কাজে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক দ্রব্যাদি জব্দ করা হয়। এবং কারখানার ম্যানেজার  মো. লোকমান হাকিমকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত লোকমান প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সরকারী অনুমোদন ব্যতীত দীর্ঘদিন ধরে তারা ভেজাল ও মানহীন খাদ্যপণ্য উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছিল।

 

উৎপাদিত ওইসব খাদ্য পন্যে বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক দ্রব্য, রং ও ফ্লেভার ব্যবহার করা হয় যা অস্বাস্থ্যকর ও ক্ষতিকর। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
 

সম্পর্কিত বিষয়: