নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০৮ মে ২০২৪

আলীরটেকের ডিক্রিরচর ৩৯টি অবৈধ উচ্ছেদ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৩৩, ১৭ জানুয়ারি ২০২৪

আলীরটেকের ডিক্রিরচর ৩৯টি অবৈধ উচ্ছেদ

ধলেশ্বরী নদীর নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর এলাকায় নদী দখল করে গড়ে উঠা ইটভাটার গাইড ওয়াল, বাঁশের পাইলিংসহ ৩৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

অভিযানকালে বিভিন্ন ইটভাটার ৭টি গাইড ওয়াল, ১০ টি বালুর গদি, ১৬টি বাশের পাইলিংসহ ৩৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া নৌযান অধ্যাদেশ আইনে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৩ টি বাল্কহেডকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৭ জানুয়ারী) বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি এস্কেভেটর (ভেকু) দিয়ে এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল্লাহ, উপ-পরিচালক মোঃ মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, ধলেশ্বরী নদীর দুই পাশে গড়ে উঠা ইটভাটাগুলো গাইড ওয়াল ও বাঁশের পাইলিং নির্মাণের মাধ্যমে নদী দখল করা হয়েছিল। বুধবার অভিযানে ইটভাটার গাইড ওয়াল, বাঁশের পাইলিং, বালুর গদিসহ ৩৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে আমাদের উচ্ছেদ অভিযান চলমান থাকবে। 

সম্পর্কিত বিষয়: