নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

জেলা আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্নারের উদ্বোধন 

গরীব দুঃখী মানুষের নেতা হিসেবে শেখ হাসিনার আবির্ভাব : কবির বিন আনোয়ার  

প্রকাশিত:২০:৩১, ১৬ জুলাই ২০২৩

গরীব দুঃখী মানুষের নেতা হিসেবে শেখ হাসিনার আবির্ভাব : কবির বিন আনোয়ার  

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার বলেন, আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০৪১ সালে একটি আত্মমর্যাদাশীল, একটি আত্মনির্ভর ও মান-সম্মান নিয়ে মাথা উঁচু করে বেঁচে থাকার জাতি গঠনের লক্ষে কাজ করে যাচ্ছেন।

 

যেটি হবে একটি স্মার্ট জাতি। যেখানে প্রতিটি ক্ষেত্রেই স্মার্ট হবে। তার সরকার স্মার্ট হবে, সিটিজেন স্মার্ট হবে, সোসাইটি স্মার্ট হবে, ইকোনমি স্মার্ট হবে এবং মানুষের মননে চিন্তায় সবদিক থেকে স্মার্ট হবে।


করোনা ভাইরাস ও ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীব্যাপী যে অর্থনৈতিক মন্দা অস্থিরতার মধ্যেই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। শুধু বাংলাদেশের নয় সমস্ত গরীব দুঃখী মানুষের নেতা হিসেবে তার আবির্ভাব হয়েছে।  


রবিবার (১৬ জুলাই) বিকেলে শহরের ২নং রেল গেইট সংলগ্ন জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্মার্ট কর্নারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।


স্মার্ট বাংলাদেশ গড়ার কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্মার্ট কর্নারের উদ্বোধন করা হয়।  


এ সময় কবির বিন আনোয়ার ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের গতিকে আরও বেগবান করতে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।


তিনি আরও বলেন, নির্বাচন পরিচালনা কমিটির নেয়া ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ কর্মসূচীর আওতায় দেশব্যাপী আওয়ামী লীগের সাংগঠনিক জেলাগুলোকে স্মার্ট কার্যালয় হিসেবে গড়ে তোলার লক্ষে সেই লক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আজ স্মার্ট কর্নার উদ্বোধন করা হয়েছে। 


স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দলীয় নেতাকর্মীদের তথ্য প্রযুক্তি ব্যবহারে উদ্বুদ্ধকরণ এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বার্তা ঘরের ঘরে পৌঁছে দিতেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


তিনি বলেন, সারা দেশে ৭৮টি স্মার্ট কর্নার চালু করা হবে। সরকারের উন্নয়নমূলক সব কাজ সাধারণ মানুষের সামনে তুলে ধরতে স্মার্ট কর্ণার বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া দল এবং সরকার বিরোধী নানা গুজব প্রতিরোধে স্মার্ট কর্ণার ভূমিকা রাখবে।


দেশবিরোধী প্রচারণার জবাব দেওয়া হবে উল্লেখ করে আনোয়ার বলেন, বিদেশের মাটিতে দেশবিরোধী যে প্রচারণা করা হচ্ছে সেগুলোর যোগ্য জবাব দেওয়া হবে।

 

একইসঙ্গে আমাদের সাংগঠনিক কাজগুলো করা হবে। আমাদের ৭৮টি ইউনিটের মধ্যে ৩০টি ইউনিটে স্মার্ট কর্নার করা হয়েছে। বাকিগুলোতে ধীরে ধীরে করা হবে। আমরা সত্যিকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আরও একধাপ এগিয়ে যাবো।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই,সাধারন সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল, সাবেক সিনিয়র সহ- সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী, সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, সাবেক যুগ্ন সাধারন সম্পদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, বাংলাদেশ আওয়ামীলীগ এর জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু, সাবেক সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য এড. হোসনে আরা বেগম বাবলী, জাতীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক কাউছাড় আহাম্মেদ পলাশ, কেন্দ্রীয় শ্রমিকলীগের দর কষাকষি বিষয়ক সম্পাদক কাজিম উদ্দিন, বন্দর উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ ভূইয়া, সহ প্রমূখ।