নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

শেখ হাসিনা এখন হিরো আলমকেও ভয় পায় : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৪২, ১৮ জুলাই ২০২৩

শেখ হাসিনা এখন হিরো আলমকেও ভয় পায় : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন, অপনারা জানেন আমাদের নেতা সাত হাজার মাইল দুর থেকে এই কর্মসূচি ঘোষনা করেছেন।

 

আপনারা দেখেছেন তার ডাকে বাংলাদেশের ১৮কোটি মানুষ আজ মাঠে নেমে অসে। শেখ হাসিনা এখন হিরো আলমকেও ভয়পায়। বিএনপির নেতাকর্মীরা যদি রাজপথে নামে শেখ হাসিনা তুমি কিন্তু পলানোর পথ খোঁজে পাবে না। 


তাই তোমাকে বলেদিতে চাই এখনো সময় আছে একদফা দাবি মেনেনাও তত্ত্বাবধায়ক সরকারের হাতে তুমি ক্ষমতা হস্তান্তর কর। নির্বাচন কমিশন ভেঙ্গে দাও, এই নিশিরাতের পার্লামেন্ট ভেঙ্গেদাও, বেগম খালেদা জিয়াকে মুক্তি দাও। তাহলেই তুমি রক্ষা পাবে।


 তা নাহলে বাংলাদেশের এই ১৮কোটি মানুষ আজকে রাজপথে নেমে এসেছে। যে কোন মূল্যে বাংলাদেশের এই ১৮কেটি মানুষ গনতন্ত্র প্রতিষ্ঠিত করবে, ভোটের অধিকার প্রতিষ্ঠিত করবে, মানুষের বেঁচে থাকার অধিকার প্রতিষ্ঠিত করবে এবং মানবাধিকার প্রতিষ্ঠিত করবে। 


মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল তিনটায় ঢাকা- নারায়ণগঞ্জ লিংক রোডের জালকুড়ি বাসস্ট্যান্ড হতে শুরু করে বিশাল কর্মী শোডাউন নিয়ে সাইনবোর্ড মোড় পর্যন্ত গিয়ে এ পদযাত্রা কর্মসূচি শেষ হয়। পদযাত্রা পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা গুলো বলেন। 


সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার ১দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে তিনি এই কর্মসূচি পালন করেন। 


তিনি বলেন, যদি এই ১৮কেটি মানুষ একটা করে ফুল ছুড়ে আপনার দিকে। যদি এই ফুলের বৃষ্টি আপনার গনভবনের ধিকে ছুড়ে মারে আপনার এ গনভবন বঙ্গপোসাগড়ে ভেসে যাবে। আপনাকে এই সভা থেকে হুঁশিয়ারি করে দিতে চাই এখনও সময় আছে ভলোয় ভালোয় আপনি পিছনের দরজা দিয়ে পালিয়ে যান।  


অপনি যদি আপনার নেতাকর্মীদের নিয়ে রক্ষা পেতে চান এখনো সময় আছে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আপনি নির্বাচনে অসুন। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হবেনা। 


তিনি আরও বলেন, আপনার অধীনে কোন নির্বাচন হতে দেওয়া হবেনা। জিয়ার সৈনিকেরা তারেক জিয়ার সৈনিকেরা যখন রাজপথে এসেছে তখননি গনতন্ত্র মুক্তি পেয়েছে। খালেদা জিয়ার হাত দরে গনতন্ত্র এসেছে। 


এবার খালেদা জিয়া বন্দি থাকলেও আমাদের অনুপ্রেরণা তারেক রহমান নির্দেশ দিয়েছেন যেকোন মুল্যে অপনাকে বিদায় করেই আমরা ঘরে ফিরে যাব অনেক রক্ত আপনি ঝড়িয়েছেন।

 

অসংখ নেতা কর্মীর আমাদেরও মাঝে এই রাজপথে শহিদের রক্তে নাম লেখিয়েছে । আর কত রক্ত আপনার প্রয়োজন। রক্ত দিতে আমাদেরও নেতা কর্মীরা প্রস্তুত রয়েছে।


এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, সাবেক যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম পান্না মোল্লা, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আকবর হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সদস্য সচিব শাহ আলম হীরা, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন খোকন, ফতুল্লা থানা যুবদলের সাবেক সভাপতি একরামুল কবির মামুন, নারায়ণগঞ্জ মহানগর ছাত্র দলের সাবেক সহ-সভাপতি মোঃ জুয়েল, ফতুল্লা থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আলাউদ্দিন বারী, সিদ্ধিরগঞ্জ ৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি উকিল উদ্দিন ভূঁইয়া, ৭ নং ওয়ার্ড বিএনপির সেক্রেটারি জাহাঙ্গীর হোসেন, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি টিএইচ তোফা, ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি আফজাল হোসেন ও ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি গাজী মনির হোসেন প্রমূখসহ সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানা বিএনপি ও অংগসংগঠনের নেতা-কর্মীরা।