নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৬ মে ২০২৪

গণতন্ত্রের জন্য খালেদা জিয়া আজ কারাবন্দি, অসুস্থ : আজাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪৪, ১৬ আগস্ট ২০২৩

গণতন্ত্রের জন্য খালেদা জিয়া আজ কারাবন্দি, অসুস্থ : আজাদ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয় সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজকে ওনি কারাবন্দি অসুস্থ অবস্থায় হসপিটালে কেন? তার একটাই কারণ ওনি আমাদের জন্য এদেশের মানুষের ভালোর জন্য, দেশের গণতন্ত্রের জন্য আজকে এঅবস্থায় আছেন।


বুধবার (১৬ আগস্ট) বাদ আছর সিদ্ধিরগঞ্জস্থ হিরাঝিল এলাকায় বিএনপি'র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৮তম জন্মদিন উপলক্ষে তার সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা গুলো বলেন।


আজাদ বলেন, এ অত্যাচারী সরকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের নেতা তারেক রহমানের উপর সীমাহীন অত্যাচার করে তাকে এই দেশ থেকে নির্বাসনে পাঠিয়ে দিয়েছি।

 

তার উপরে এতটাই অত্যাচার করেছে যে একজন মা হয়ে তিনি তার সহ্য করতে পারেননি। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের জন্য যে ত্যাগ স্বীকার করেছে আমরা ওনার জন্য কি করেছি।


জিয়া পরিবারের উপরে যে অন্যায় অত্যাচার করা হয়েছে আপনারা কি মনে করেন এর জবাব দেওয়া উচিত। তাহলে মুখে বল্লে চলবে না। আমাদেরকে কাজের মাধ্যমে তার প্রমাণ দেখাতে হবে।


তিনি আরও বলেন, দেশের গণতন্ত্রের জন্য আন্দোলন করতে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ কারাবন্দি অসুস্থ। আজকে সেই গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য ডাক কে দিয়েছেন দেশনায়ক তারেক রহমান। এদেশের মানুষের গণতন্ত্রকে ফিরিয়ে দেওয়ার জন্য যুদ্ধ ঘোষণা করেছেন। 


কি যুদ্ধ আমরা এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এদেশের দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করে দেশের মানুষের কাছে ফিরিয়ে দেওয়ার দায়িত্ব নিয়েছেন দেশনায়ক তারেক রহমান। তার জন্য আমাদের কি করতে হবে ঐক্যবদ্ধ হয়ে সবাইকে আন্দোলন সংগ্রামে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে।

 

আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্ত করতে হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আর দেশে ফিরিয়ে আনতে হবে আমাদের দেশনায়ক তারেক রহমানকে। আগামী দিনের নেতৃত্ব দিবেন জননেতা দেশনায়ক তারেক রহমান।


এছাড়াও তিনি বক্তব্য নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিনসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিবের সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সদস্য কাজী মনিরুজ্জামান মনির,  আজহারুল ইসলাম মান্নান, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক নাসির উদ্দিন, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক এড. আঃ বারী ভূঁইয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন শিকদার, সোনারগাঁ উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সোনারগাঁও পৌরসভা বিএনপি'র সভাপতি শাহজাহান ভূঁইয়া, সাধারণ সম্পাদক মোতালেব মিয়া, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, সাবেক যুগ্ম সম্পাদক রাসেল রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিএস শাহ আলম ভূঁইয়া, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, জেলা কৃষক দলের সভাপতি ডা. শাহিন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক রুমা আক্তার, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকুসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।