নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে শ্রমিক লীগের আলোচনা সভা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০১, ৭ জুন ২০২৪

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে শ্রমিক লীগের আলোচনা সভা

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জুন) বিকেলে ড্রেজার অধিদপ্তরের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে জেলা শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুল কাদীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল। 

এসময় তিনি বলেন, আজকে আমরা এমন একটি বিষয় নিয়ে আলোচনা করছি যা ছিলো বাঙ্গালী জাতির মুক্তির সনদ। ১৯৬৬ সালে এই দফা বাস্তবায়নের জন্য দাবীতে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন আমাদের পূর্বসূরীরা। 

যার বদৌলতে এদেশে আন্দোলন সংগ্রাম আরো বেগবান হয়েছিলো। পরবর্তীতে ৬৯ এর গণঅভ্যুত্থান ও ৭০ এর নির্বাচনের পর দেশে আন্দোলন আরো বেশী বিকশিত হয়। তারই হাত ধরে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ শুরু হয়। জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলা হয় তাহলে বিএনপি কেনো ৬ দফা দিবস পালন করেনা। ৬ দফা হচ্ছে বাঙ্গালীর মুক্তির সনদ। 

এসময় তিনি নেতৃবৃন্দকে উদ্দেশ্য করে বলেন, যেহেতু শ্রমিক লীগ একটি বড় সংগঠন তাই এটার অনুষ্ঠানগুলো সবসময় এক স্থানে না করে বিভিন্ন স্থানে করুন। এতে করে নেতাকর্মীরা উজ্জীবিত হবে। আর যারা পদে থেকে সংগঠনের জন্য কোন কাজ করেনা তাদেরকে সংগঠনের কোন প্রয়োজন নেই বলে আমি মনে করি। 

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক সিরাজুল হক, জেলা শ্রমিক লীগ নেতা আশরাফ উদ্দিন, হুমায়ুন আহমেদ সহ জেলা শ্রমিক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
 

সম্পর্কিত বিষয়: