নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০২ আগস্ট ২০২১

রূপগঞ্জে অগ্নিকান্ডে শ্রমিক হতাহতের ঘটনায় জেলা বিএনপি’র শোক 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৫৪, ১০ জুলাই ২০২১

রূপগঞ্জে অগ্নিকান্ডে শ্রমিক হতাহতের ঘটনায় জেলা বিএনপি’র শোক 

নারায়ণগঞ্জ এর রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেডের ভয়াবহ অগ্নি-দুর্ঘটনায় ৫২ জন শ্রমিকের প্রাণহানি এবং শতাধিক শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে আহত হওয়ার মর্মান্তিক ঘটনায় দুঃখ জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন এবং ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি।  


দুর্ঘটনায় আহত-নিহত সকল শ্রমিক ও তাদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবী জানিয়েছে দুর্ঘটনার প্রকৃত কারন উদঘাটন করে দায়ী কর্তৃপক্ষকে আইনের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন। 
শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জেলা বিএনপির পক্ষ থেকে আহবায়ক এডভোকেট তৈমুর আলম খন্দকার ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ এই আহবান জানান। 


বিবৃতিতে তারা আরও বলেন, শিল্প-কারখানায় অগুন দুর্ঘটনার বেশীরভাগই সংগঠিত হয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের যথাযথ অগ্নি-নির্বাপক ব্যবস্থার অপ্রতুলতা এবং মালিক কর্তৃপক্ষের অবহেলার কারনে। এবং মালিকদের এই অবহেলা বৃদ্ধি পেয়েছে অতীতের বিভিন্ন দুর্ঘটনায় দায়ী সরকারি-বেসরকারি কর্তৃপক্ষের যথাযথ বিচার না হওয়ায়। 


আমরা জেনেছি রূপগঞ্জের এই ফুড ফ্যাক্টরির মালিক বর্তমান ক্ষমতাসীন দলের নেতা, তাই অতীতের রানা প্লাজা, তাজরীন ফ্যাশনসহ অন্যান্য ঘটনার মত এই অগ্নিকান্ডের ঘটনারও সঠিক বিচার এবং ক্ষতিগ্রস্ত শ্রমিকদের ক্ষতিপূরণ প্রাপ্তির বিষয়ে আমরা খুবই শংকিত।