নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ বন্ধুসভা ও রক্তের বন্ধনের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:০০, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জ বন্ধুসভা ও রক্তের বন্ধনের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠি

মানব কল্যানে স্বেচ্ছায় কাজ করাই হচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মূল লক্ষ।সেই স্বেচ্ছাসেবীদের মধ্যে মানসিকতার উন্নয়ন ও উদ্যোম ফিরিয়ে আনতেই প্রথম আলো  নারায়ণগঞ্জ বন্ধুসভা ও রক্তের বন্ধন নামক দু'টি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে শুক্রবার সকালে এক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

 

সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রীতি ম্যাচটি নগরের দেওভোগের জিমখানা এলাকায় অবস্থিত শেখ রাসেল পার্ক খেলার মাঠে অনুষ্ঠিত হয়।
 
ম্যাচে টস জিতে নারায়ণগঞ্জ বন্ধুসভা নিজেদের জয়ের লড়াইয়ে ১৬ ওভারের  ব্যাটিংয়ে নেমে সব উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করে। অপরদিকে ৭৭ রানের জয়ের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে রক্তের বন্ধন ৭ ওভার ও ৮ উইকেট বাকি থাকতেই প্রীতি ক্রিকেট ম্যাচে জয় লাভ করে।

 

ৎখেলায় সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বাবু।খেলায় আম্পিয়ার হিসেবে দায়িত্ব পালন করেন বোরহান উদ্দিন ও মাইনুল ইসলাম।

 

প্রথম আলো নারায়ণগঞ্জ বন্ধু সভার সভাপতি মনিকা আক্তারের সভাপতিত্বে খেলার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলো'র নারায়ণগঞ্জ প্রতিনিধি মজিবুল হক।

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বন্ধুসভার সাবেক সভাপতি আফরিন সুলতানা,উজ্জ্বল উচ্ছ্বাস, সাবেক সভাপতি শারমিন সুলতানা,যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গাজী খায়রুজ্জামান,ফাতেমা আক্তার প্রমূখ।


মজিবুল হক তার বক্তব্যে বলেন, খেলাধুলা শরীর ও মনের মানসিক বিকাশ ঘটায়। সুস্থ থাকতে হলে আমাদের সবাইকে খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হতে হবে। নিজেকে খেলাধুলার পরিবারের সদস্য উল্লেখ করে তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে আমরা আমাদের নিজেদের গড়তে পারি। যখন শরীর ও মনের সুস্থ চিন্তা ও চেতনার বিকাশ ঘটবে সমাজ ও দেশ উপকৃত হবে। 

 

খেলায় অংশ নেওয়া প্রত্যেক দলকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আজকের এই প্রীতি ম্যাচটি ছোট পরিসরে হলেও এর ব্যপ্তি অনেক। যারা আজকের খেলায় বিজয়ী হয়েছেন তাদেরকে অভিনন্দন জানাই। যারা বিজয়ী হতে পারেননি তারা আগামীতে আরও খেলবেন সেই প্রত্যাশা রইল। 

 

সভাপতির বক্তব্যে মনিকা আক্তার বলেন,আজ কোন পেশাদার খেলোয়ারদের নিয়ে খেলা অনুষ্ঠিত হয়নি। দুটি স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবীদের মাঝে সুন্দর পরিবেশে খেলা হয়েছে। কারন দেহকে সুস্থ, কর্মক্ষম ও প্রাণ-প্রাচুর্যে পূর্ণ করার জন্যে খেলাধুলা অপরিহার্য। আর মানসিক বিকাশের জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ। 

 

প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের সাধারণ সম্পাদক নয়ন আহমেদের অধিনায়কত্বে খেলেন জাহিদুল ইসলাম, রুদ্র ইসলাম,জয় দত্ত,শিহাব, নাঈম গাজী,ইয়াছিন ইসলাম,বেলায়েত হোসেন,আব্দুল হান্নান, ইউসুফ কবির,অনিক কুমার।

 

রক্তের বন্ধনে আরাফাত বাপ্পির অধিনায়কত্বেসামসুল আলম, আবেদ, আঃকরিম, সেলিম হোসেন, মো. রবিন প্রদান,মেহেদী,আল আমিন,রাব্বি,বাবু,জহির আলম রুবেল।

সম্পর্কিত বিষয়: