নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

বন্দরে দারুল উলুম মাদ্রাসার সমাপনি শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:০৮, ২৭ নভেম্বর ২০২২

বন্দরে দারুল উলুম মাদ্রাসার সমাপনি শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কলাগাছিয়া ইউনিয়ন দারুল উলুম মাদ্রাসা ২০২২ইং সালের সমাপনি ছাত্র-ছাত্রীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার ২৬নভেম্বর ১১টায় মাধপপাশা এলাকার অত্র মাদ্রাসা হলরুমে এ বিদায়ী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগ নেতা হাজী আহমেদ তুষার মাঈনউদ্দিন।


 প্রধান অতিথির বক্তব্যে হাজী মাঈনউদ্দিন বলেন,অত্র মাদ্রসার ছাত্র-ছাত্রীদের একটি এবাদত খানা হচ্ছে মাদ্রাসা। শিক্ষাই জাতির মেরুদন্ড হতে পারে না। আমি মনে করি সু-শিক্ষাই জাতির মেরুদন্ড। কারন বড় বড় সার্টিফিকেট অর্জন করলেই সে মানুষের মত মানুষ হয় না। তার মধ্যে মনুষত্ব থাকতে হবে।

 

তার বিবেককে সঠিক ভাবে কাজে লাগাতে হবে। দেশ ও দেশের স্বার্থে তার শিক্ষাকে কাজে লাগাতে হবে। সেই ব্যক্তি দেশ ও দেশের মানুষের উপকারে আসে যে সু-শিক্ষায় শিক্ষিত হতে পারে। তাই তোমাদেরকে সু-শিক্ষা অর্জন করতে হবে। এজন্য তোমাদের বাবা-মা ও শিক্ষাগুদের সম্মান করতে হবে।

 

 আমি আশা করবো তোমরা যে শিক্ষাটুকু এই মাদ্রাসা থেকে অর্জন করেছ তা মানুষের কল্যানে, ইহকাল ও পরকালের জন্য কাজে লাগাবে।


নারায়ণগঞ্জ আমলাপাড়া মাদ্রাসার মহতামিম মাওলানা আব্দুল কাদেরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আলীনগর জামে মসজিদে পেশ ঈমাম ও খতিব মাওলানা রেজাউল করিম,হাফেজ নোমান ছিদ্দিকী,হাফেজ আব্দুর জব্বার আলী,হাফেজ মোহাম্মদ অনিক শেখ সজিব,সাব্বির,রুহুল আমিন,রিংকু প্রমূখ।  


অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে বিদায়ী শিক্ষার্থীদের জন্য বিশেষ দোয়া ও মোনাজত অনুষ্ঠিত হয়।