নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

প্রথমবারের মতো নগর ভবনে শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১২:৩৬, ১৪ নভেম্বর ২০২৩

প্রথমবারের মতো নগর ভবনে শামীম ওসমান

প্রথমবারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে তথা নগর ভবনে গেলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদস সদস্য শামীম ওসমান। 
মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে ভিডিও কনফান্সের মাধ্যমে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০টি প্রকল্পসহ দেশের বিভিন্ন জেলায় ১৫৭টি প্রকল্প আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে নগর ভবনের অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে সিটি করপোরেশন। উদ্বোধনী অনুষ্ঠানে  সকাল সাড়ে ৯টায় নগর ভবনের অডিটরিয়ামে উপস্থিত হন শামীম ওসমান। এছাড়াও উপস্থিত হন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। অডিটরিয়ামের নির্ধারিত আসনের সামনে সারিতে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ডান পাশে বসে সেলিম ওসমান ও শামীম ওসমান। তবে সেলিম ওসমানের সঙ্গে আইভীর কথোপকথন হলেও শামীম ওসমান আইভীর মধ্যে কথা বলতে দেখা যায়নি।  


সূত্রমতে, ২০১১ সালের ৩০ অক্টোবর নির্বাচনের মধ্য দিয়ে যাত্রা শুরু করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এরআগে নারায়ণগঞ্জ পৌরসভা ছিল। পরে ২০১১ সালের মে মাসে সিদ্ধিরগঞ্জ ও কদমরসুল পৌরসভাকে নারায়ণগঞ্জ পৌরসভার সঙ্গে অন্তভুক্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠন করা হয়। কিন্তু সাংসদ শামীম ওসমান দীর্ঘ এই সময়ের মধ্যে এক মুহুর্তের জন্যও নগর ভবনে যাননি। নাসিক মেয়র আইভীর সঙ্গে তার মতবিরোধ থাকার কারণে তিনি সেখানে যাননি বলে নগরবাসী মনে করেন। ফলে প্রথমবারের মতো শামীম ওসমানের নগরভবনে যাওয়ার বিষয়টি উদ্বোধনী অনুষ্ঠানের চেয়ে বেশি আলোচনায় উঠে আসে। প্রধানমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্তি ঘোষণার পর নগবর ভবনের অভ্যন্তরে নাসিক মেয়র ও নারায়ণগঞ্জের ৪ এমপি প্রধানমন্ত্রীর পক্ষে শান্তির পায়রা কবুতর উড়িয়ে প্রকল্পগুলোর নাম ফলক উম্মোচন করে।


সিটি করপোরেশনের যে ১০টি প্রকল্প উদ্বোধন হয়েছে সেগুলো হলো: নগর ভবন, শেখ রাসেল পার্ক, পাইকপাড়া মিউচুয়াল ক্লাব, বাবুরাইল খাল, সিদ্ধিরগঞ্জ খাল, পাক পাঞ্জাতন সিটি জামে মসজিদ, আলী আহাম্মদ চুনকা সিটি পাঠাগার ও মিলনায়তন, কলরব কিন্ডারগার্টেন স্কুল, সিটি ওয়েলফেয়ার মাঠ ও শিশু পার্ক এবং সোনাকান্দা খেলার মাঠ।