নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২০ অক্টোবর ২০২১

একের পর এক লাশ, বাড়ছে অপরাধ

নারায়ণগঞ্জ : ২৬ লাশে জুন ক্লোজিং

নুসরাত জাহান সুপ্তি

প্রকাশিত:২২:৪৮, ১ জুলাই ২০২১

নারায়ণগঞ্জ : ২৬ লাশে জুন ক্লোজিং

নারায়ণগঞ্জে বাড়ছে লাশের সংখ্যা। অপরাধসহ নানা ঘটনায় একের পর এক লাশ পড়ছে। মানবতাকে হার মানিয়ে নৃশংস হত্যাকান্ডের ঘটনাও রয়েছে এই লাশের মিছিলে। মাত্র ৩০ দিনে ২৬ লাশে জুন ক্লোজিং হয়েছে। এতে উদ্বেগ-উৎকণ্ঠা বেড়েছে সাধারণদের মাঝে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে অপরাধ প্রতিরোধ ও  অপরাধীদের গ্রেপ্তার তাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।


বিভিন্ন গনমাধ্যমের সুত্র ও তথ্যমতে, জুন মাসে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে ৮টি, ৩টি সড়ক দূর্ঘটনা, ৫টি বিদ্যুৎস্পৃষ্ট, একটি বিষ্ফোরণ ও অন্যান্য ৯ জনের মুত্যু হয়েছে ।


হত্যাকান্ড: 
২৯ জুন ফতুল্লার ইসদাইর ওসমানী স্টেডিয়ামের সামনের সড়কে রাজা মিয়া (৪০) নামে এক চালককে গলা কেটে হত্যা করে তার ইজিবাইক ছিনিয়ে নিয়েছেন দুর্বৃত্তরা। ওইদিন নিহতের বোন মোমেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।

২৮ জুন রাতে চাষাড়ার রেলস্টেশন এলাকায় ক্লাব ও মাদক ব্যবসার আধিপত্য নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে রুবেল নামে এক রাজমিস্ত্রী নিহত এবং ৩ জন আহত হয়। 
 

২৫ জুন আড়াইহাজারে চৈতনকান্দা গ্রামে সংঘর্ষ থামাতে গিয়ে হামলায় আহত হন কাশেম (৫৬)। পরবর্তীতে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আহত কাশেমের ভাই বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২-৩ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

২১ জুন ফতুল্লার হাজিগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে হৃদয় (২৫) নামে এক যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের  বড় ভাই রনি বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৩-৪ জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারভুক্ত দুই নম্বর আসামী সেকান্দার কে গ্রেফতার করেছে পুলিশ।  
 

১৯ জুন ফতুল্লায় জোৎস্না (৩৮) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়। নিহতের স্বজনদের দাবী পরকীয়া সম্পর্কের জের ধরে জোসনার স্বামী  পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করে মৃতদেহ ঘরের ভিতরে ফেলে রাখে। এই ঘটনায় নিহতের স্বামী ইলিয়াস (৫০) কে আটক করে পুলিশ।

 ১৭ জুন ফতুল্লায় আনোয়ার হোসেন নামে এক ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যা করে তার ইজিবাইক ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। নিহতের স্ত্রী রেহেনা আক্তার বাদী হয়ে অজ্ঞাতনামা দুই জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নিশাত নামের একজন আসামীকে গ্রেফতার করে পুলিশ।

১২ জুন রূপগঞ্জে পারিবারিক সংঘর্ষে ছোট ভায়রায় লাথিতে ইউসুফ সরকার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। 

১ জুন রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সোলেমান মিয়া (৩০) নামে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে।  তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে দ্বন্ধকে কেন্দ্র করে প্রকাশ্যে চেয়ারম্যান সমর্থকরা সোলেমানকে হত্যা করে বলে দাবি করে নিহতের পরিবার। পরে নিহতের ভাই রাজিব মিয়া বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। 


সড়ক দূর্ঘটনা  
২৬ জুন আড়াইহাজারে বিশনন্দী ইউনিয়নের টেটিয়া কান্দা পাড়া গ্রামে ইজিবাইকের নিচে চাপা পড়ে আয়াত ( ৫) নামের একটি শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।


 ১৯ জুন ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ফতুল্লার মাসদাইর আমানা গামেন্টস সংলগ্ন এলাকায় কাভার্ডভ্যান ও ব্যাটারী চালিত অটো রিকশার মুখোমুখি সংঘর্ষে আফসার উদ্দিন (৫৬) ও আব্বাস উদ্দিন (৪৮)। স্থানীয়রা চালক সহ গাড়িটি আটক করে পুলিশে সোপর্দ করে।


 ৭ জুন ফতুল্লা বাজার এলাকায় রাস্তা পারাপারের সময় ইজিবাইকের ধাক্কায় সুমন (৩০) নামক এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়।


অন্যান্য 
২২ জুন ফতুল্লায় আজাদ ডাইং কারখানায় বয়লার বিস্ফোরণে অপারেটর শরিফের মৃত্যু হয়। ঘটনার পরপরই কারখানার সকলেই পালিয়ে যায়।


 ২১ জুন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের নলুয়াপাড়া এলাকায়  একটি নির্মানাধীন ভবনে নির্মান কাজ করার সময় বিদ্যুতের লাইনে জড়িয়ে রানু (২৫) ও ফরহাদ (১৮) নামে দুই নির্মান শ্রমিকের মৃত্যু হয়।


 ১৮ জুন সিদ্ধিরগঞ্জে ১০নং ওয়ার্ডে ড্রেজারের বালু সংরক্ষনের কৃত্রিম ডোবায় পড়ে হৃদয় নামে ৬ বছরের এক শিশুর মৃত্যু হয়। 


একইদিন বন্দরের ২৩ নং ওয়ার্ডের সিএসডি খাদ্য গোডাউনের ভিতরে বিদুৎ স্পৃৃষ্ট হয়ে মাসুদুর রহমান (৪৫) নামে এক সিকিউরিটি গার্ডের র্মমান্তিক মৃত্যু হয়।


ওইদিন আড়াইহাজার উপজেলার ছনপাড়া পুলিশ চেকপোস্টের সামনে ঢাকা-সিলেট মহাসড়ক থেকে ৬০ বছর বয়সী এক বৃদ্ধের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। 


 ১৭ জুন ফতুল্লায় আলীগঞ্জ মাদ্রাসা ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে গোসল করতে গিয়ে মাদ্রাসা ছাত্র মোস্তাকিম রোহান (৯) নদীতে ডুবে মারা যায়। 


১৬ জুন রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের জিলহজতলা মন্দিরের পাশের বিল থেকে অজ্ঞাত এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ।


 ১৪ জুন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার ভুইগড় কাজীপাড়া বাসস্ট্যান্ডে রোড ডিভাইডারের সঙ্গে পড়ে থাকা অবস্থায় অজ্ঞাত (৪০) এক ব্যক্তির মৃত দেহ উদ্ধার করে পুলিশ। 


১৩ জুন বন্দরে টিনের চাল থেকে পড়ে ইলিয়াস মিয়া নামে এক ইলেকট্রিক মিস্ত্রির  মৃত্যু হয়। 


৮ জুন  আড়াইহাজারের ডৌকাদী এলাকা থেকে সুমন (২১) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।


৭ জুন রাত ৮টায় প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে ফতুল্লার কুতুবাইলস্থ ইরান টেক্সটাইল সংলগ্ন রেহান উদ্দিন প্রধানের বাসার তৃতীয় তলার ছাদে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে আনিছুর রহমান (২৪) নামক এক যুবকের  মৃত্যু হয়েছে।


৬ জুন   আড়াইহাজারে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে আশিকুর রহমান নামে এক ইলেকট্রিশিয়ানের  মৃত্যু হয়েছে।


 একই দিন ফতুল্লায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্মাণাধীন ল্যাবরেটরী ভবনে নির্মান কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে শফিকুল নামে এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়।


৪ জুন আড়াইহাজার উপজেলায় পানিতে ডুবে সাঈদ (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ১ জুন আড়াইহাজারে বজ্রপাতে সিয়াম (১৫) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়। 


 নারায়ণগঞ্জ পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমীর খসরু জেলার অপরাধ বৃদ্ধি ও প্রতিরোধের বিষয়ে বলেন, আমরা নিয়মিতই অপরাধ রোধে বিভিন্ন সচেতন মূলক সেমিনার করে আসছি। এছাড়া হত্যাকান্ডসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত আসামিদের গ্রেফতার করা হচ্ছে। এ মাসে বেশ কিছু ইজিবাইক চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই এর ঘটনা ঘটেছে । এ বিষয়ে আমরা ইজিবাইক চালকদের সচেতন করেছি এবং এই চক্রটিকেও দ্রুত আইনের আওতায় আনার সর্বোচ্চ প্রচেষ্টা চলছে। 

সম্পর্কিত বিষয়: