নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

‘নারায়ণগঞ্জে ২দিনে ৫ লাখ মানুষকে টিকার আওতায় আনা হয়েছে’

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:২৯, ২৬ ফেব্রুয়ারি ২০২২

‘নারায়ণগঞ্জে ২দিনে ৫ লাখ মানুষকে টিকার আওতায় আনা হয়েছে’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয় সচিব মো: লোকমান হোসেন বলেছেন, বাংলাদেশের মানুষ উৎসবমুখোর পরিবেশে টিকা নিচ্ছে। টেকনাফ  থেকে শুরু করে তেতুলিয়া সবাই টিকা নিচ্ছে। প্রায় ২০ হাজার কেন্দ্রে আমাদের ১ লাখ কর্মী কাজ করছেন। 


শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে এক কোটি টিকা কর্মসূচি কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জে কয়েকটি স্কুলে টিকা কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। 


তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ আসার পূর্বে আমি ঢাকার কয়েকটি কেন্দ্রে ঘুরে দেখেছি সবাই টিকা নিচ্ছে। নারায়ণগঞ্জ সদর উপজেলা কেন্দ্রেও হাজার হাজার লোক দেখেছি। আমাদের যে এক কোটি টার্গে ছিল আশা করি তার অধিক হবে। সকল মানুষ সকল ডোজ দিবে। প্রথম ডোজ দিবে দ্বিতীয় ডোজ দিবে। বুস্টার ডোজের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে আমাদের স্কুলে ১২ বছর থেকে শুরু করে ১৭ বছরে  ১ কোটি ৬০ লাখ ছেলে মেয়েদের টিকা দেয়া হবে। আপনাদের সবাইকে অনুরোধ করবো যারা এখনো টিকা নেন নাই এখনি নেন। টিকা নিলে আপনি নিরাপদ থাকবেন আপনার পরিবার নিরাপদ থাকবে, রাষ্ট্র নিরাপদ থাকবে। 


 নারায়ণগঞ্জের ভাসমান মানুষদের টিকা নেয়ার বিষয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জে স্থানীয় লোকের চেয়ে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা, দোকানে ভাসমান লোক বেশি। গত দুইদিনে ৫ লাখ মানুষকে টিকার আওতায় আনা হয়েছে। আজকে আমরা তার চেয়ে বেশি অধিক দিতে পারবো। যতদিন পর্যন্ত টিকা দেয়া লাগবে ততদিন আমরা দিতে থাকবো। ২৬ ফেব্রæয়ারির পরও চলবে আমাদের টিকার প্রথম ডোজ দেয়া।


এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত মহা পরিচালক ডা. মীরজাদী সেব্রেরিনা ফ্লোরা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ সিভিল সার্জন মশিউর রহমান প্রমুখ। 
 

সম্পর্কিত বিষয়: