নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

নাশকতার মামলায় বিএনপি নেতা জুয়েল, বাচ্চুসহ ৬ জন কারাগারে

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৫, ১৬ জানুয়ারি ২০২৩

নাশকতার মামলায় বিএনপি নেতা জুয়েল, বাচ্চুসহ ৬ জন কারাগারে

আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আড়াইহাজার উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ ও আড়াইহাজার উপজেলা বিএনপি'র সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান বাচ্চুসহ ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।


রবিবার ( ১৫ জনুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ জগলুল হোসেনের আদালতে উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন শেষ হওয়ায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ১৭জনের জামিন আবেদন মঞ্জুর করেন এবং বাকী ৬জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আসামিরা হলেন- আড়াইহাজার উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান বাচ্চু, হাইজাদী ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ- সভাপতি মফিজুল ইসলাম, সাতগ্ৰাম ইউনিয়ন যুবদলের সদস্য সচিব রিপন মেম্বার, আড়াইহাজার পৌরসভা বিএনপির সদস্য মাসুম মিয়া,হাইজাদী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোবারক হোসেন।


জামিন প্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপি'র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, যুগ্ম সম্পাদক শফি উদ্দিন শফু, আড়াইহাজার উপজেলা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া, আড়াইহাজার পৌর সিনিয়র যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান সুমন, সাংগঠনিক সম্পাদক আরমান মোল্লা,  আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন সাকিব, হাইজাদী ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি হোসাইন, ফতেপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা সালাউদ্দিন সুমন, যুবদল নেতা জাকির হোসেন মোল্লা, রিপন মিয়া, মো. রুবেল, আবু সাঈদ মোল্লা, সাব্বির হোসেন, মঞ্জুর কাকন, মকবুল হোসেন ।


প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর আড়াইহাজারে নাশকতার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আর ১০০ নেতাকর্মীকে আসামি করে আড়াইহাজার থানার উপপরিদর্শক (এসআই) মামুন মিয়া বাদী হয়ে নাশকতার অভিযোগে মামলাটি করেছেন।

 

এর আগে ২৬ নভেম্বর শনিবার সন্ধ্যায় মদনপুর আড়াইহাজার সড়কে ছাত্রদল একটি মশাল মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আসামিরা একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়৷ ঘটনাস্থল থেকে পুলিশ ছাত্রদলের ২জনকে আটক করে৷ এ সময় ৬২টি মশাল উদ্ধার করা হয়৷ পরে তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়৷