নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ ডিসেম্বর ২০২১

প্রকাশিত হতে যাচ্ছে সাহিত্য পত্র ‘বর্ণ’

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:৪৬, ৪ নভেম্বর ২০২১

প্রকাশিত হতে যাচ্ছে সাহিত্য পত্র ‘বর্ণ’

সাহিত্য, শিল্প, সংস্কৃতি বিষয়ক পত্রিকা“বর্ণ” সাহিত্য পত্র অচিরেই প্রকাশিত হতে যাচ্ছে। আবুরায়হানএরসম্পাদনায়“বর্ণ সাহিত্য পত্র”রপ্রথমসংখ্যাটিপ্রকাশিতহবেঢাকা থেকে। 

বর্ণ সাহিত্য পত্রের সম্পাদক আবু রায়হান সাহিত্যের পথ রেখায় সবার সমৃদ্ধি কামনা করে বলেন, প্রবীণ লেখক কবি-সাহিত্যিক ও নবীন, তরুণ, মেধাবী লেখকদের সাহিত্যচর্চার সৃষ্টিশীল ধারা অব্যাহত রাখতে সাহিত্য পত্র বর্ণ’র আত্মপ্রকাশ। নবীন-প্রবীণ লেখকদের সাহিত্যের সৃজণ ধারায় গতি সঞ্চারের উদ্দেশ্যে “বর্ণ”সাহিত্য পত্রটি কাজ করবে। 

 

তিনি আরো বলেন, এই ইন্টারনেটের যুগেওকবি-লেখকেরা থেমে নেই, তারা নীরব নন, তারা সজাগ ও প্রাণবন্ত এবং প্রতিনিয়ত নিখাদ শব্দ চাষের মাধ্যমে লিখে চলেছেন একের পর এক নতুন-নতুন কবিতা, গল্প, প্রবন্ধ, মহাকাব্য যা ইতিহাস এ সাক্ষী হয়ে থাকবে আজীবন-অনন্তকাল-চিরকাল।

 

উল্লেখ্য, “বর্ণ” সাহিত্য পত্রের প্রথম সংখ্যা চার কালারের প্রচ্ছদ করেছেন কলকাতার হিমাংশু ব্রত। পত্রিকার নির্বাহী সম্পাদক সোনিয়া আফরোজ এবং সমন্ময়কারী মিজানুর রহমান। আর্ট পেপারে প্রকাশিত প্রথম সংখ্যাটিতে প্রবীণ, নবীণ লেখকদের প্রবন্ধ, গল্প, ছড়া, কবিতা, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, এই সময়, রম্য রচনা ছাড়াও বিভিন্ন সাহিত্যের উপাদান রয়েছে যা পাঠক মহলে ব্যাপকভাবে সমাদৃত হবে বলে“বর্ণ”সাহিত্য পত্র মনে করে।


 

সম্পর্কিত বিষয়: