নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জেলা পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জেলা পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদ।

 

মঙ্গলবার ২১ ফেব্রুয়ারি রাত বারোটা এক মিনিটে সংগঠনের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়। এরপর নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা ও থানা পর্যায়ে দিনব্যাপী নানা আয়োজনে পালিত হয় বাঙালির অধিকার আদায়ের এই স্মরণীয় দিনটি।


দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, দুস্থদের মাঝে খাবার বিতরণ ও মন্দিরে মন্দিরে বিশেষ প্রার্থনা সভা।


এদিন সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের চাষারা গোপাল জিউর মন্দিরে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়। প্রার্থনা সভা পরিচালনা করেন মন্দিরের পুরোহিত চন্দন চক্রবর্তী। এ সময় মহান ভাষা আন্দোলনে জীবন উৎসর্গকারী সকলের আত্মার শান্তি কামনা করা হয়। সেই সাথে দেশ ও জাতির মঙ্গল কামনা বিশেষ প্রার্থনা করা হয়।


জাতি ধর্ম নির্বিশেষে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সকলের সম্মিলিত অংশগ্রহণ নিশ্চিত করতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্যে সকলের প্রতি আহ্বান জানান জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন। একুশের চেতনা বুকে ধারণ করে আগামী দিনে বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াবে বাংলাদেশ সেই প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


এ সময় নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদ ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ দিনব্যাপী কর্মসূচিতে অংশ নেয়।
 

সম্পর্কিত বিষয়: