নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪

জাতীয় শোক দিবস পালনে পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:১১, ১৫ আগস্ট ২০২৩

জাতীয় শোক দিবস পালনে পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল দশটায় চাষাড়া থেকে শোক র‌্যালি নিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে কর্মসূচি শুরু করেন সংগঠনের নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে শহরের চাষাড়া শ্রী শ্রী গোপাল জিউড় মন্দির প্রাঙ্গণে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এসময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত সকল শহীদদেরসহ নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমান ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদেও সাবেক সভাপতি যুদ্ধকালীন কমান্ডার প্রয়াত গোপীনাথ দাশের বিদেহী আত্মার শান্তি কামনায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমানের সু-স্বাস্থ্য কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।
আলোচনা সভায় বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের নানা দিক তুলে ধরেন এবং বঙ্গবন্ধু যে অসম্প্রদায়িক চেতনার বাংলাদেশ বিনির্মাণের ডাক দিয়েছিলেন তা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। সেইসাথে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানান পূজা পরিষদ নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শংকর কুমার দে’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত আয়োজনে প্রধাণ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রূপগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ি নেতা গনেশ সাহা।

উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহা, সাধারণ সম্পাদক সুশীল দাস, পূজা উদযাপন পরিষদ নেতা সাংবাদিক উত্তম কুমার সাহা, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ মন্ডল, সাধারণ সম্পাদক শিবু দাস, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সোনারগাঁ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিক, সিদ্ধিরগঞ্জের সাধারণ সম্পাদক খোকন বর্মন, সহ- সভাপতি দুলাল দাস, যুগ্ম সম্পাদক রিপন রুদ্র, পূজা পরিষদ নেতা গনেশ সাহা, শংকর কুমার দাস, তপন গোপ সাধু, কৃষ্ণ আচার্য, তপন দে, পংকজ রায়, বিধু হালদার, সুজন বিশ্বাস, অভিরাজ সেন, বিক্রম দাস, তিলোত্তমা দাস, চঞ্চলা বর্মন প্রমুখ।

জাতির জনকের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বন্দর, সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁও, আড়াইহাজার, রূপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বিশেষ প্রার্থনা, দরিদ্রদের মাঝে রান্না করা খাবার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ।