নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

বিআইডব্লিউটিসি’র ওয়ার্কার্স ইউনিয়নের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:৩৩, ২০ অক্টোবর ২০২৩

বিআইডব্লিউটিসি’র ওয়ার্কার্স ইউনিয়নের বিক্ষোভ

আদালতে একাধিক মামলা চলমান থাকা সত্বেও বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের (রেজিষ্ট্রেশন নং ১৭০০) কার্যকরী কমিটির নির্বাচনের পায়তারার প্রতিবাদে শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়াস্থ বিআইডব্লিউটিসি’র বহর অফিসে বিআইডব্লিউটিসি’র সাধারণ শ্রমিক কর্মচারীরা। 


এসময় তারা নির্বাচন প্রক্রিয়া বাতিলের দাবি জানান। নির্বাচন বাতিলের দাবিতে গত ১৮ অক্টোবর শ্রম অধিদপ্তরের রেজিষ্টার অব ট্রেড ইউনিয়ন্স এর মহাপরিচালক বরাবরে আবেদন জানানো হয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ আবেদন দাখিলকে কেন্দ্র করে শুক্রবার বিকেলে সদর মডেল থানার বাহিরের সড়কে প্রতিপক্ষ গ্রুপের নেতা নয়নের উপর হামলা চালানোর অভিযোগ রয়েছে মোঃ মহসীন ভূইয়ার বিরুদ্ধে।


অভিযোগ সূত্রে জানা গেছে, শনিবার ২১ অক্টোবর বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের (রেজিষ্ট্রেশন নং ১৭০০) কার্যকরী কমিটির নির্বাচন সংক্রান্ত সাধারণ সভা আহবান করা হয়েছে। এতে শ্রম অধিদপ্তরের রেজিষ্টার অব ট্রেড ইউনিয়ন্স এর কোন প্রতিনিধি যাতে প্রেরণ করা না হয় সেজন্য মহাপরিচালক বরাবরে আবেদন জানানো হয়েছে। ওই আবেদনে আরো উল্লেখ করা হয়, বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের (রেজিষ্ট্রেশন নং ১৭০০) কার্যকরী কমিটির নির্বাচন সংক্রান্ত বিষয়ে একাধিক মামলা বিভিন্ন আদালতে বিচারাধীন রয়েছে। ওই মামলাগুলোতে মোঃ মহসীন ভূইয়াকে বিবাদী করা হয়েছে। মামলায় বাদি হয়েছেন বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার জাকির হোসেন চুন্নু মাষ্টার। মামলাগুলো হচ্ছে তৃতীয় শ্রম আদালতে যার মামলা নং ২৫৫/২০১৬, ৫৫১/২০২১, ৪৩৫/২০২২, শ্রম আপীল ট্রাইব্যুনাল মামলা নং ৫৪৮/২০১৯। এছাড়াও বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার জাকির হোসেন চুন্না মাষ্টারকে বিবাদী করে বাদি হয়ে একাধিক মামলা দায়ের করেছেন মোঃ মহসীন ভূইয়া। ওই মামলাগুলো নারায়ণগঞ্জ শ্রম আদালতে চলমান রয়েছে মামলাগুলো হচ্ছে ১৬৩/২০২৩, ১৮৮/২০২৩।


আবেদনে উল্লেখ করা হয়, এতগুলো মামলা চলমান থাকা সত্বেও তথাকথিত ব্যক্তি কর্তৃক সভার নোটিশ প্রেরণের প্রেক্ষিতে শ্রম অধিদপ্তরের প্রতিনিধি প্রেরণ করা আদালত অবমাননার শামিল হবে। এছাড়াও ওই সভাকে কেন্দ্র করে ইতোমধ্যে শ্রমিক কর্মচারীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। ওই সভাকে কেন্দ্র করে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হলে এর দায়ভার শ্রম অধিদপ্তরের মহাপরিচালককে (রেজিষ্টার অব ট্রেড ইউনিয়ন্স) বহন করতে হবে বলে আবেদনে উল্লেখ করা হয়।
 

সম্পর্কিত বিষয়: