নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিনে পূজা উদযাপন পরিষদের দিনব্যাপী কর্মসূচি পালন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৮, ১৭ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিনে পূজা উদযাপন পরিষদের দিনব্যাপী কর্মসূচি পালন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ।  

রবিবার (১৭ মার্চ) সকালে শহরে দুই নং রেলগেট সংলগ্ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে কর্মসূচির শুরু হয়।

এরপর দিনব্যাপী নানা কর্মসূচি পালনের মাধ্যমে জাতির জনককে স্মরণ করেন পূজা-পরিষদ নেতৃবৃন্দ।

এদিন সকালে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শংকর কুমার দে, সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহা ও সাধারণ সম্পাদক সুশীল দাসের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের আওতাধীন বিভিন্ন উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতৃবৃন্দ শোভাযাত্রা সহকারে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এ সময় বাঙালি জাতি সৃষ্টিতে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন পূজা পরিষদ নেতৃবৃন্দ।

সন্ধ্যায় শহরের চাষাড়ায় গোপাল জিওর মন্দিরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয় এ সময় বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা পরিচালনা করেন মন্দিরের পুরোহিত। এরপর সবাই মিলে জাতির জনকের জন্মদিনের কেক কাটেন এবং রিকশাচালক ও পথচারীদের মাঝে সেই কেক বিতরণ করেন।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের আওতাধীন ফতুল্লা সিদ্ধিরগঞ্জ বন্দর রুপগঞ্জ আড়াইহাজার ও সোনারগাঁয়ে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়।