নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৬ মে ২০২২

আড়াইহাজারে র‌্যাবের অভিযানে চাঁদাবাজ ধরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৩৫, ১৩ মে ২০২২

আড়াইহাজারে র‌্যাবের অভিযানে চাঁদাবাজ ধরা

আড়াইহাজার উপজেলায় পরিবহন সেক্টরের এক চিহ্নিত চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। তার নাম জহির হোসেন (৪২)।

 

বৃহস্পতিবার (১২ মে) রাত ৮ টায় গোপালদী পৌরসভার কলাগাছিয়ার মোল্লারচর বাজারে আড়াইহাজার-নরসিংদী সড়কে সিএনজি ও অটোরিক্সা থেকে চাঁদাবাজিকালে তাকে হাতেনাতে ধরে ফেলে র‌্যাব-১১ এর সদস্যরা। এদিকে চাঁদাবাজ জহিরকে গ্রেপ্তার করায় উপজেলার পরিবহন সেক্টরের লোকজন স্বস্তি প্রকাশ করেছেন।


র‌্যাব-১১ এর সিপিএসপি, নরসিংদীর এসআই মো. মনিরুল ইসলাম জানান, চাঁদাবাজ জহির হোসেন দীর্ঘদিন ধরে মোল্লারচর বাজার এলাকায় সিএনজি ও অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন থেকে চাঁদা আদায় করে আসছিল। 


চাঁদা দিতে না চাইলে জহির সিএনজি ও অটোচালকদের মারধর করতো এবং অটোরিক্সা ক্ষতিগ্রস্ত করতো। বৃহস্পতিবার রাতেও সে চাঁদাবাজি করছিল। র‌্যাব সদস্যরা কৌশলে তাকে হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় জহিরের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৮১০ টাকা জব্দ করা হয়।


এ সময় মোল্লারচর বাজারের ব্যবসায়ী ও অটোচালকরা র‌্যাব সদস্যদের কাছে বিস্তর অভিযোগ করেন চাঁদাবাজ জহিরের বিরুদ্ধে। গ্রেপ্তারকৃত জহির বড় মোল্লারচর এলাকার মৃত রূপ মিয়ার ছেলে। 


গ্রেপ্তারের পর সে স্বীকার করেছে, দীর্ঘদিন ধরে সে কলাগাছিয়া মোড় ও মোল্লারচর বাজার এলাকায় সিএনজিসহ বিভিন্ন যানবাহন থেকে চাঁদা তুলতো। চাঁদা আদায়ের কৌশল হিসেবে জহির সিএনজি ও অটোচালকদের মারধর করতো এবং ভয়ভীতি দেখাতো।


এ ব্যাপারে আড়াইহাজার থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১৯। তারিখ ১৩/৫/২০২২ ইং।


একটি সুত্র জানায়, আড়াইহাজার উপজেলার ২ পৌরসভা ও ১০ ইউনিয়নে অন্তত অর্ধশতাধিক পরিবহন চাঁদাবাজ রয়েছে। তারা সিএনজি, অটোরিকশাতে সিরিয়াল খেলার নাম করে দীর্ঘ দিন ধরে চাঁদাবাজি করে আসছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানান স্থানীয়রা।