নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

বন্দরে অপহরণের ৪ দিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:০৯, ৭ মার্চ ২০২৩

বন্দরে অপহরণের ৪ দিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

বন্দরে মাদ্রাসা ছাত্রী অপহরন ঘটনার ৪ দিন পর অপহৃত শিক্ষার্থী মিহা ইসলাম ওরফে অন্তরা (১৫)কে উদ্ধার করেছে পুলিশ। ওই সময় পুলিশ অপহরণের ঘটনায় জড়িত থাকার অপরাধে মাফুজ (২০) নামে এক অপহরৃণকারীকে গ্রেপ্তার করলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায় তার সহযোগীরা।  


রোববার রাতে ফতুল্লা থানার সাইনর্বোড এলাকায় অভিযান চালিয়ে ওই মাদ্রাসা ছাত্রীকে উদ্ধারসহ  অপহরণকারী মাহফুজকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। উদ্ধার হওয়া অপহৃতা মাদ্রাসা ছাত্রী মিহা ইসলাম ওরফে অন্তরা বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের ইস্পাহানী এলাকার মোসলেম বেপারী মেয়ে। সে ধামগড় ইউনিয়নের ইস্পাহানী এলাকাস্থ মাদানিয়া মহিলা মাদ্রাসার ৮ম শ্রেণীর শিক্ষার্থী। 


গ্রেপ্তারকৃত অপহরণকারি মাফুজ বন্দর উপজেলার ইস্পাহানীস্থ নয়ামাটি ভাংতি এলাকার শাহ আলম মিয়ার ছেলে। এর আগে গত বুধবার (১ র্মাচ) দুপুর ১টায় বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের ইস্পাহানী টেক্সটাইল মিলস এর সামনে থেকে ওই অপহরণের ঘটনাটি ঘটে। এ ঘটনায় অপহৃতা মাদ্রাসা ছাত্রী পিতা মোসলেম বেপারী বাদী থেকে গ্রেপ্তারকৃত অপহরণকারি মাহফুজসহ ৪ জনের নাম উল্লেখ করে সোমবার সকালে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন। যার মামলা নং- ৭(৩)২৩। 


পুলিশ ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারি পরিক্ষা নিরিক্ষা পর সোমবার দুপুরে তাকে ২২ ধারায় আদালতে প্রেরণ করেছে । সে সাথে পুলিশ অপহরণকারী মাহফুজকে সোমবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করেছে। 


 মামলার এজাহার সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের ইস্পাহানী এলাকার মোসলেম বেপারী মেয়ে মিহা ইসলাম ওরফে অন্তরা স্থানীয় একটি মাদ্রাসায় ৮ম শ্রেণীতে লেখাপড়া করে আসছে। ভূক্তভোগী মাদ্রাসা ছাত্রী প্রতিদিন মাদ্রাসায় যাওয়া ও আসার সময়  একই ইউনিয়নের নয়ামাটি ভাংতি এলাকার শাহআলম মিয়ার বখাটে ছেলে মাফুজ দীর্ঘ দিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। 


এর ধারাবাহিকতায় গত বুধবার  (১ র্মাচ) দুপুর ১টায় ভ’ক্তভোগী শিক্ষার্থী মাদ্রাসা ছুটি শেষে বাড়ি ফেরার পথে ওই সময় নয়ামাটি ভাংতি এলাকার শাহ আলম মিয়ার ছেলে মাফুজ একই এলাকার দ্বীন ইসলাম মিয়ার ছেলে সৌরভ, শাহআলম মিয়ার ছেলে আফফান ও তার মা আছমা বেগম জোর পূর্বক ইচ্ছার বিরুদ্ধে সিএনজি যোগে অপহরণ করে নিয়ে যায়। 


এ ঘটনায় মাদ্রাসা ছাত্রী পিতা বাদী হয়ে বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করলে অভিযোগ পেয়ে বন্দর থানা পুলিশ নারায়ণগঞ্জ সাইনর্বোড এলাকায় অভিযান চালিয়ে অপহৃতা মাদ্রাসা ছাত্রী মিহাকে উদ্ধারসহ অপহরণকারি মাফুজকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।